র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ও অস্ত্র ব্যবসায়ী কক্সবাজার জেলার মহেশখালী থানাধীন মাতারবাড়ী দক্ষিণ রাজঘাট সাকিনস্থ মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ কেন্দ্রে যাওয়ার পাকা রাস্তার উপর মাদকদ্রব্য ক্রয় বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে।

উক্ত তথ্যের ভিত্তিতে রবিবার ১৭ ই জুলাই বিকেল ০৪:৩০ মিনিটে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক চৌকস দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামী মোঃ হানিফ (২০), পিতা- আলী আকবর, সাং- উত্তর রাজঘাট, থানা-মহেশখালী, জেলা-কক্সবাজার’কে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আসামীর ডান হাতে থাকা একটি প্লাষ্টিকের বস্তা হতে তার নিজ হাতে বের করে দেয়া মতে ০৩টি দেশীয় তৈরী ওয়ান শুটার গান উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, বর্ণিত অস্ত্র দিয়ে সে মাদকদ্রব্য কেনা বেচার সময় বেকআপ দেওয়া, তাদের প্রতিপক্ষ মাদক ব্যবসায়ীদের ভয় দেখানো বা ফাঁসানোর কাজে এবং এলাকায় প্রভাব বিস্তার এর উদ্দেশ্যে ব্যবহার করত।

উল্লেখ্য যে মাতারবাড়ি কক্সবাজার-মহেশখালী-কুতুবদিয়ার উপকূলের কাছাকাছি, তাই এই উপকূলীয় অঞ্চলটিকে জলদস্যু/সন্ত্রাসীরা তাদের অভয়ারন্য এবং অবৈধ অস্ত্র ক্রয়/বিক্রয়ের নিরাপদ আশ্রয়স্থল বলে মনে করে।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত অস্ত্র সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজার জেলার সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।