পাশ্চাত্য জ্যোতিষ শাস্ত্রমতে, ভাগ্য মানুষের ‘ভাগ্য’ ফেরায়, ভাগ্য মানুষের সঙ্গে করে বিড়ম্বনা। দুই-ই সত্যি, যদি আপনি মানেন, জানেন। জেনে নিন আপনার আজকের রাশিফল।

মেষ রাশি: ফেলে রাখা বাড়ির কোনো কাজের জন্য আপনার বেশ কিছুটা সময় নষ্ট হতে পারে। জমিজমায় বিনিয়োগ করা লাভজনক হবে। আজ কোনো অসুবিধার মুখোমুখি হতে পারেন এবং তা ঠান্ডা মাথায় নিয়ন্ত্রণও করতে পারেন। যখন আপনি আপনার প্রেমিকের সাথে বাইরে যাবেন তখন আপনার উপস্থিতি এবং আচরণ সম্পর্কে সংযত হন। আজকে আপনি কোনো নতুন বই কিনে তা পড়তে পারেন। স্ত্রীর সাথে আজ ভালো সময় কাটবে।

বৃষ রাশি: আজ আপনার বিবাহিত জীবন আপনার পরিবার দ্বারা বিরূপভাবে প্রভাবিত হতে পারে। কিন্তু আপনারা দু’জনে বুদ্ধিমত্তার সাথে জিনিসগুলি সামলে নেবেন। আজ আপনার মধ্যে ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। বন্ধুরা কোনো কাজে আপনাকে বিশেষ সহযোগিতা করতে পারেন। আজকে সময়ের মধ্যে কাজ শেষ করে বাড়িতে ফিরে যাওয়ায় আপনার পরিবারের সদস্যরাও খুশি হবেন।

মিথুন রাশি: পরিবারের সদস্যদের সাথে একটি শান্তিপূর্ণ এবং নির্ঝঞ্ঝাট দিন উপভোগ করুন। মন ভালো রাখতে কিছু সৃষ্টিশীল কাজে নিজেকে নিয়োজিত করুন। অভিভাবকদের সম্প্রসারিত সহায়তার সাথে আজ কোনো আর্থিক ঝঞ্ঝাট থেকে মুক্তি পাবেন। আপনি দিনটিকে ভালো করতে আপনার বিশেষ গুণাবলির ব্যবহার করুন। আজ স্ত্রীর সাথে কোনো বিষয় নিয়ে মনোমালিন্য হতে পারে।

কর্কট রাশি: আপনার হাসি আপনার প্রিয়জনের মন ভালো করার জন্য শ্রেষ্ঠ প্রতিষেধক হিসাবে কাজ করবে। আপনার ব্যক্তিত্ব উন্নত করার জন্য গভীরভাবে চেষ্টা করুন। আজ কেউ কেউ দূরে ভ্রমণ করতে পারেন। যা ক্লান্তিকর হলেও তাঁদের জন্য অত্যন্ত লাভজনক হবে। বৈবাহিক জীবনে অসাধারণ কিছু অভিজ্ঞতা লাভ করবেন। আপনার একটি বন্ধু আজ আপনার কাছ থেকে বড় অঙ্কের ঋণ চাইতে পারেন।

সিংহ রাশি: আজ কোনো ক্ষেত্রে আপনি বিতর্কে জড়িয়ে পড়লে নিজেকে সংযত রাখুন এবং ঠান্ডা মাথায় পরিস্থিতি নিয়ন্ত্রণ করুন। কোনো অপ্রত্যাশিত ভ্রমণ ক্লান্তিকর হতে পারে যা আপনাকে বিপর্যস্ত করে তুলবে। পেশীর ক্লান্তি দূর করতে তেল মালিশের সাহায্য নিতে পারেন। আপনি কোনো রোমান্টিক চিন্তা অথবা অতীতের কোনো স্বপ্নে নিমগ্ন থাকবেন। আজ আপনি এবং আপনার স্ত্রী কোনো বিষ্ময়কর খবর পেতে পারেন।

কন্যা রাশি: আজকে আপনার অবসর সময়টিতে কোনো খারাপ কাজ ঘটতে পারে। আজ আশাবাদী থাকুন এবং আত্মবিশ্বাস বজায় রাখুন। আপনার প্রত্যয়ী মনোভাব আপনার আশা এবং আকাঙ্ক্ষার বাস্তবায়নের দ্বারকে উন্মুক্ত করবে। আজ অভিজ্ঞ ব্যক্তির পরামর্শ অনুযায়ী বিনিয়োগ করুন। প্রেম আনন্দদায়ক এবং অত্যন্ত উত্তেজনাপূর্ণ হবে। অর্ধাঙ্গিনীর সাথে ভালো সময় কাটবে। আজ আপনি নতুন বন্ধু তৈরি করতে পারবেন।

তুলা রাশি: আপনার বিবাহিত জীবনের পরিপ্রেক্ষিতে দিনটি সত্যিই চমৎকার কাটবে। দিনের শেষ ভাগে আর্থিক উন্নতি ঘটবে। কোনো আনন্দদায়ক সফর এবং সামাজিক জমায়েত আপনাকে চাপমুক্ত এবং খুশি করবে। আপনি আজ রোমান্টিক স্পর্শ অনুভব করবেন। রূপচর্চার কারণে আজ প্রচুর অর্থ এবং সময় ব্যয় হতে পারে। আত্মীয়রা আজ আপনাকে সমর্থন করবেন। অপ্রয়োজনীয় সঙ্গ পরিত্যাগ করুন।

বৃশ্চিক রাশি: আজ আপনি স্ত্রীর সঙ্গে আপনার জীবনের শ্রেষ্ঠ সন্ধ্যা কাটাবেন। অন্যদের সাথে খুশি ভাগ করে নেওয়ার মাধ্যমে স্বাস্থ্যের বিকাশ ঘটতে পারে। যাঁরা জমি কেনার জন্য ক্রেতা খুঁজছিলেন তাঁরা আজ ভালো ক্রেতার সন্ধান পাবেন এবং লাভবান হবেন। রাতের বেলা আজ আপনি সকলের থেকে দূরে গিয়ে ছাদে বা পার্কে হাটাহাটি করতে পছন্দ করবেন। সমস্ত উদ্বেগ ভুলে আপনার সৃজনশীল মানসিকতার প্রকাশ ঘটান।

ধনু রাশি: দীর্ঘমেয়াদী ভিত্তিতে করা কোনো বিনিয়োগের ফলে উল্লেখযোগ্য লাভ পাবেন। আপনার স্ত্রীর কাজের চাপ কমানোর জন্য বাড়ির কাজে সহায়তা করুন। আজকে কোনো খেলাধূলায় অংশগ্রহণ করতে পারেন। যাঁরা বেশ কিছু দিন ধরে খুব ব্যস্ততার মধ্যে কাটাচ্ছিলেন তাঁরা আজ নিজের জন্য অবসর সময় পেতে পারেন। আপনি বেশি কথা বলে আজ মাথা ব্যথায় ভুগতে পারেন। সুতরাং, সংযতভাবে কথা বলুন।

মকর রাশি: আজ সন্ধ্যে নাগাদ বন্ধুদের সাথে কোনো কারণবশত তর্ক হলেও নিজেকে সংযত রাখার চেষ্টা করুন। সমস্যা এড়াতে আজ প্রতিটি কাজ গভীর মনোযোগ দিয়ে করুন। আজ অবসর সময়ে আপনি একাকী সময় কাটাতে পছন্দ করবেন। আজ কোনো কারণবশত চাপ এবং উত্তেজনা বাড়ার সম্ভাবনা রয়েছে। আর্থিক ক্ষেত্রে আজ উন্নতি ঘটবে। বিবাহিতদের জন্য দিনটি ভালো।

কুম্ভ রাশি: আপনি আজকে ভালো অর্থ উপার্জন করলেও খরচ বৃদ্ধির ফলে আপনার সঞ্চয় করা কঠিন হবে। আপনার সংযত আচরণের কারণে সকলেই আপনার প্রশংসা করবেন। দাঁতে যন্ত্রণা এবং পেটের গোলমাল আপনার জন্য কিছু সমস্যার সৃষ্টি করতে পারে। তাই, অবশ্যই একজন ডাক্তারের পরামর্শ নিন। পরিবারের ইচ্ছে পূরণ করতে গিয়ে আপনি প্রায়শই নিজের জন্য সময় বের করতে না পারলেও আজ আপনি অবসর সময় পাবেন। পুরোনো বন্ধুদের কাছ থেকে সাহায্য পাবেন। স্ত্রীর সাথে ভালো সময় কাটবে।

মীন রাশি: আজ খানিকটা অবসর সময় পেলেও আপনি সেটির সঠিক ব্যবহার করতে পারবেন না। যে কারণে আপনার মেজাজ খারাপ হয়ে যেতে পারে। আপনি যদি আপনার পরিবারের কোনো সদস্যের কাছ থেকে কিছু টাকা ধার নিয়ে থাকেন তবে সমস্যা এড়াতে আজই সেটি ফিরিয়ে দিন। আপনার চারপাশের সকলের সম্প্রসারিত সমর্থন আপনাকে খুশি করবে। পরিবারের সদস্যদের সাথে একটি শান্তিপূর্ণ এবং নির্ঝঞ্ঝাট দিন উপভোগ করুন। আপনার স্ত্রীর সাথে আজ মনোমালিন্য হতে পারে। কর্মক্ষেত্রে আজ ভালো দিন কাটবে।