জ্যোতিষশাস্ত্র এমন একটি শাস্ত্র যা নভোমণ্ডলে বিভিন্ন জ্যোতিষ্ক অর্থাৎ গ্রহ-নক্ষত্রের অবস্থান বিবেচনা করে মানুষের ভাগ্যগণনা তথা ভাগ্য নিরূপণ করে। যারা এরূপে ভাগ্য গণনা করে তাদের বলা হয় জ্যোতিষ। রাশিফল হল জ্যোতিষ শাস্ত্রের একটি অন্যতম অঙ্গ। বহু মানুষ রাশিফলের দিকে নজর রেখেই পদক্ষেপ নেন জীবনে।

কারণ, রাশিফলই আপনাকে জানিয়ে দিতে পারে গোটা দিনের এক সামগ্রিক ছবি। পাশাপাশি, জীবনে চলার প্রতিটি পদক্ষেপে আপনার ভাগ্যের চাকা কোন দিকে ঘুরছে সে সম্পর্কেও আঁচ পেতে পারেন আপনি। এছাড়াও, সতর্ক হওয়া যায় আসন্ন বিপদ থেকেও। তাই চোখ রাখুন ‘দৈনিক কলম কথা’র পাতায়, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি:

মেষ রাশি: আপনার মেজাজ সারা দিন ভাল থাকবে। কোনো নতুন কাজ শুরু করার আগে আপনার সেই ব্যাপারে অভিজ্ঞ ব্যক্তির সাথে কথা বলা দরকার। কোনো জায়গায় বিনিয়োগ করা লোকেরা আজ আর্থিক ক্ষতির সম্মুখীন হতে পারেন। আবেগজনিত ঝামেলা আপনাকে বিপদে ফেলবে। স্বাস্থ্যের জন্য অবশ্যই যত্নের প্রয়োজন। প্রতিবেশীরা আপনার বন্ধু এবং পরিবারের কাছে আপনার বিবাহিত জীবনের ব্যক্তিগত দিক ভুলভাবে প্রকাশ করতে পারেন। কর্মক্ষেত্রে ভালো সময় বজায় থাকবে।

বৃষ রাশি: আপনি আজ জীবনসঙ্গীর সাথে সময় কাটাবেন কিন্তু পুরোনো কথা সামনে আসার কারণে আপনাদের দু’জনের মধ্যে ঝগড়া হতে পারে। উপরি টাকা জমি এবং বাড়ির ক্ষেত্রে বিনিয়োগ করা উচিত। স্ত্রীর সঙ্গে গুরুতর বিরোধ হবে। আজ আপনার উচিত বাড়ির অন্যদের অসন্তুষ্ট না করা এবং পারিবারিক প্রয়োজনের সাথে নিজেকে মানিয়ে নেওয়া। কর্মক্ষেত্রে বুদ্ধিমত্তার পরিচয় দিন। প্রেমের জন্য অত্যন্ত ভালো সময়। আজ আমোদপ্রমোদ এবং মজায় দিন কাটতে পারে।

মিথুন রাশি: আপনার কথা বাড়ির লোকজনকে বিরক্ত করতে পারে তবে তা সমাধানও হয়ে যাবে। নতুন সম্পর্কগুলি দীর্ঘস্থায়ী এবং অত্যন্ত লাভদায়ক হবে। ইন্টারভিউয়ে উপস্থিত হওয়ার পক্ষে ভালো দিন। আজকে জীবনের কোনো মূল সমস্যার প্রসঙ্গে আপনি আপনার বাড়ির লোকজনের সাথে বসে কথা বলতে পারেন। আজ আপনার মধ্যে উদ্যম থাকলেও আপনি এমন কারোর অভাব অনুভব করবেন যিনি আজ আপনার সাথে থাকতে পারছেন না। বিবাহিতদের ক্ষেত্রে দিনটি ভালো নয়। টাকাকড়ির অবস্থা দেখে আপনার খরচ সীমিত করুন।

কর্কট রাশি: আপনার স্ত্রী আপনার সম্পর্কে আজ প্রশংসা করবেন এবং আপনি আবার তাঁর প্রেমে পড়ে যাবেন। অতীতের ভুল সিদ্ধান্তগুলি আজ হতাশা এবং মানসিক অশান্তির দিকে নিয়ে যাবে। সন্তানের কোনো পুরস্কার গ্রহণের অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়ে আপনি খুশি হবেন। আজকে আপনি ব্যস্ত রুটিনের মাঝেও নিজের জন্য সময় বার করতে সক্ষম হবেন এবং পরিবারের লোকজনের সাথে কথা বলবেন। প্রেমিক-প্রেমিকারা পরিবারের অনুভূতির প্রতি অত্যধিক সহানুভূতিশীল হবেন। ব্যাঙ্কিং ক্ষেত্রে যাঁরা কাজ করেন তাঁরা কোনো সুখবর পাবেন।

সিংহ রাশি: আজ আপনার নিজের জন্য যথেষ্ট সময় থাকবে, তাই আপনার স্বাস্থ্য ভাল রাখার জন্য দীর্ঘক্ষণ হাঁটতে পারেন। মার্কেটিংয়ের ক্ষেত্রে যোগদান করার দীর্ঘ আশা বাস্তবায়িত হবে। পাশাপাশি, এটি আপনাকে অত্যন্ত আনন্দ দেবে। আপনার কাছে মানুষের কি প্রয়োজন এবং আপনার কাছ থেকে তারা কি চায় তা জানার চেষ্টা করুন। খরচে লাগাম টানার চেষ্টা করুন। আপনি আপনার বাড়ির পরিবেশে অনুকূল পরিবর্তন আনতে পারবেন। স্ত্রীর সাথে ভালো সময় কাটবে।

কন্যা রাশি: কোনো পুরোনো পরিজন আপনার জন্য সমস্যার সৃষ্টি করতে পারে। আপনি আজ অবসর যাপনের আনন্দ উপভোগ করবেন। ব্যবসায়িক ক্ষেত্রে লাভ আজ ব্যবসায়ীদের জীবনে আনন্দ আনতে পারে। প্রেমের সম্পর্কে সতর্ক থাকুন। অপরিচিত লোকেদের সাথে কথা বললেও বিশ্বাস করে জীবনের ব্যাপারে সবকিছু বলে দেবেন না। কর্মক্ষেত্রে অভিনন্দন পেতে পারেন।

তুলা রাশি: আজকে আপনি অবসর সময়ে মোবাইল বা টিভিতে ব্যস্ত থাকার জন্য জীবনসঙ্গীর সাথে ব্যবহারে প্রভাব পড়তে পারে। আপনার ঈর্ষাপরায়ণ ব্যবহার আপনাকে দুঃখিত এবং অবসাদগ্রস্থ করতে পারে। দীর্ঘমেয়াদী ভিত্তিতে বিনিয়োগ করলে উল্লেখযোগ্য লাভ পাবেন। ভালবাসার ছলনা সমস্ত দিন আপনাকে আবদ্ধ করে রাখবে। আপনার লক্ষ্যে পৌঁছনোর জন্যে নীরবে কাজ করে যান। বিবাহিতদের জন্য দিনটি ভালো নয়। অন্যদের মনে ছাপ ফেলার ক্ষমতা আপনাকে সাহায্য করবে।

বৃশ্চিক রাশি: মোবাইল বা টিভি ব্যবহার করা ভুল না কিন্তূ দরকারের থেকে বেশি ব্যবহার করলে আপনার সময় খারাপ হতে পারে। হৃদরোগীদের জন্য কফি ছাড়ার পক্ষে এটি সঠিক সময়। আপনার পরিচিত মানুষদের মাধ্যমে উপার্জনের নতুন উৎস সৃষ্টি হবে। আপনার দৈনিক সূচি থেকে বিরতি নিন এবং আপনার বন্ধুদের সাথে বেড়াতে যান। আবার প্রেমে পড়ার সুযোগ প্রবল। স্ত্রীর সাথে অত্যন্ত ভালো সময় কাটবে।

ধনু রাশি: কোনো ক্ষেত্রে অংশীদারিত্বের সুযোগ রয়েছে, কিন্তু সবকিছু কাগজ কলমে নথিভুক্ত করুন।বন্ধুর কাছ থেকে পাওয়া কোনো বিশেষ প্রশংসা আপনাকে খুশি করবে। আজ আপনার সামনে অনেক নতুন আর্থিক স্কিমের উপস্থাপন করা হবে। স্ত্রীর সঙ্গে ভালোবাসার মাধ্যমে স্বস্তি খুঁজে নিন। আজ আপনি সমস্ত দিন আপনার চারপাশে প্রিয়জনের ভালবাসা অনুভব করবেন। এটি একটি সুন্দর আনন্দদায়ক দিন হবে।

মকর রাশি: আপনি আজ কর্মক্ষেত্রে সত্যিই দারুণ কিছু করতে পারেন। আপনার স্ত্রী সবচেয়ে নির্ভরযোগ্য বন্ধু হিসেবে বিবেচিত হবে। আজ আপনি একাকী সময় কাটাতে ভালোবাসবেন। আজ কাউকে অর্থ ঋণ দেওয়ার চেষ্টা করবেন না। সন্তানদের পড়াশোনার প্রতি অমনোযোগের কারণে আপনি হতাশ হতে পারেন। আপনার শৈশব স্মৃতি আজ আপনাকে জড়িয়ে রাখবে। এরফলে মানসিক উত্তেজনা দেখা দিতে পারে। প্রেমের জন্য ভালো সময়।

কুম্ভ রাশি: ভালবাসার উচ্ছ্বাসে আপনার স্বপ্ন এবং বাস্তবতা আজ মিশে যাবে। স্ত্রীর সাথে অত্যন্ত ভালো সময় কাটবে। এই রাশিচক্রের শিশুরা আজ খেলাধূলায় দিন কাটাতে পারে। পাশাপাশি, আঘাতের সম্ভাবনা থাকায় পিতামাতাদের তাদের মনোযোগ দেওয়া উচিত।আপনি অতীতে যেমন অনেক ব্যয় করেছেন বর্তমানে তার পরিণতির সম্মুখীন হতে হবে আপনাকে। অন্যদের সন্তুষ্ট করার জন্য নিজেকে কষ্ট দেবেন না। আজ অর্থকষ্টে ভুগতে পারেন।

মীন রাশি: আজ অর্থনৈতিক দিকটি শক্তিশালী হওয়ার সম্ভাবনা রয়েছে। অনাকাঙ্খিত চিন্তাগুলি আপনার মন দখল করে রাখতে পারে। নিজেকে শারীরিক কসরতে ব্যস্ত রাখতে চেষ্টা করুন। আজকে অবসর সময়ে কোনো বিতর্কে জড়িয়ে আপনার সময় নষ্ট হতে পারে। যেই কারণে আপনি দিনের শেষে মনমরা হয়ে পড়বেন। যদি আপনি কোনো ব্যক্তিকে অর্থ ধার দিয়ে থাকেন তবে আপনি আজ সেই টাকা ফেরত পেতে পারেন। স্ত্রীর সাথে ভালো সময় কাটবে।