নির্বিচ্ছিন্নভাবে আইন-শৃঙ্খলা ডিউটি, সামাজিক কর্মকান্ড, বিভিন্ন নাগরিক সেবা সহ গত সাত দিনের বিভিন্ন কর্মকাণ্ড ও অভিযানের বিষয়ে সংবাদ সম্মেলন করেছেন জেলা পুলিশ।

 

মঙ্গলবার (১৮ এপ্রিল) দুপুর ১২টায় ঠাকুরগাঁও পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে গত সাতদিনের বিভিন্ন মামলা, গ্রেপ্তার ও অভিযান নিয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন।

 

পুলিশ সুপার জানান, জেলার রানীশংকৈল উপজেলায় স্থানীয় লোকজনকে ভুয়া স্বর্ণের পুতুল দেখিয়ে প্রতারণার অভিযোগে আটজনকে গ্রেফতার করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে মামলা হয়েছে এবং হরিপুর শাখা নগদ কর্মচারী কর্তৃক মালিক/ডিলারের অর্থ আত্মসাৎ মামলায় সহযোগী দুইজনকে গ্রেফতার করা হয়েছে হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানান তিনি।

 

এছাড়াও গত ০৬ এপ্রিল থেকে ১৭ এপ্রিল পর্যন্ত অভিযান চালিয়ে ৩ কেজী ২০০গ্রাম গাজা, ৭ বোতল ফেন্সিডিল, ৩১৯ পিচ ইয়াবা ও ১১০পিচ টাপেন্টাডল ট্যাবলেট সহ ১১জনকে গ্রেফতার ও মাদক বিক্রয়ের ৮১২০ টাকা উদ্ধার করা হয়েছে।

ঠাকুরগা পল্লী বিদ্যুৎ অফিসে তার চুরি মামলায় অভিযোগে পুলিশ অভিযান চালিয়ে ২৬ হাজার টাকার মুল্যে সাড়ে ৫৩ কেজী তামার তার সহ দুজনকে গ্রেফতার করেছে।

 

বিভিন্ন মেয়াদের ৫টি সাজা ওয়ারেন্ট এবং ৭২টি ওয়ারেন্ট (জিআর/সিআর) মামলায় ১০৯ জন আসামিকে গ্রেফতার এবং অপহরণ মামলার ৬ জন ভিকটিমকে উদ্ধার করা হয়েছে৷ অভিযান চালিয়ে ৬জন জুয়াড়িকে আটক করে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে৷ আন্তঃজেলা মোটরসাইকেল চোর চক্রের সক্রিয় সদস্য এবং ১০টি গ্রেফতারী পরোয়ানার পলাতক আসামী সোহাগকে ডিবি আটক করেছে। এবং হাইওয়ে রোডে যানবাহন চেকিং ফিটনেস বিহীন, ওভার স্পিড ও ত্রুটিপূর্ণ গাড়ি চালানোর জন্য ১৭৮টি মামালায় ৭ লক্ষ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ও জেলার বিভিন্ন পয়েন্টে ঈদ পূর্ববর্তী সময়ে রাস্তাঘাট যানজট মুক্ত রাখতে এবং স্বাচ্ছন্দে রাখতে পুলিশ নিয়মিত সচেতনতামূলক প্রচারণা করে যাচ্ছে।

 

পুলিশ নিরপেক্ষ তদন্ত শেষে পুলিশ রিপোর্ট দাখিলের কারণে বিজ্ঞ যুগ্ম জেলা দায়রা জজ একজনকে দুই বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থ দন্ড, বিজ্ঞ স্পেশাল ট্রাইবুনাল-৩ একজনকে দুই বছরের সশ্রম কারাদণ্ড এবং ৫ হাজার টাকা অর্থ দন্ড ও বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত -১ চারজন আসামীকে ৫০০০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পুলিশ স্থানীয় জনসাধারণকে সচেতন করার লক্ষ্যে ১২৮টি বিট পুলিশিং, ১৫৮টি উঠান বৈঠক, ২৫০টি বাল্যবিবাহ রোধে প্রচারণা এবং আত্নহত্যা ও নারীর প্রতি ডিজিটাল ভালোলেন্স বন্ধ করার জন্য ৭০টি সচেতনতা মুলক কার্যক্রম পরিচালনা করেছে।

 

উল্লেখ, মার্চ মাসে কৃতিত্বপূর্ণ কর্মকাণ্ডের জন্য ঠাকুরগাঁও জেলা রংপুর রেঞ্জের সর্বশ্রেষ্ঠ জেলা নির্বাচিত হয়েছে এবং ঠাকুরগাঁও ট্রাফিক বিভাগ শ্রেষ্ঠ ও জেলা গোয়েন্দা শাখা (ডিবি) বিশেষ পুরস্কার পেয়েছে।

 

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার লিজা বেগম, সদর থানার অফিসার ইনচার্জ কামাল হোসেন, অফিসার ইনচার্জ ওসি ডিবি আনোয়ারুল ইসলাম, ওসি ডিএসবি আব্দুল মতিন প্রধান, ঠাকুরগাঁও গণমাধ্যমকর্মী কল্যাণ ট্রাস্টের সভাপতি রেজাউল করিম প্রধান, সাধারণ সম্পাদক জয় মহন্ত অলক, ঢাকাপ্রকাশ’র জেলা প্রতিনিধি রেদওয়ানুল হক মিলনসহ জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীবৃন্দ।