খুলনা বিশ্ববিদ্যালয়ের অপরাজিতা হলের এক ছাত্রী আত্মহত্যার চেষ্টা করেছেন। হলের বাথরুমে নিজেই নিজের গলা কেটে আত্মহত্যার চেষ্টা করেন ওই শিক্ষার্থী।

আত্মহত্যার চেষ্টাকারী ওই ছাত্রীর নাম খাদিজা আক্তার। তিনি বিশ্ববিদ্যালয়ের আইন ডিসিপ্লিনের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। আজ মঙ্গলবার (১৬ আগস্ট) বেলা সাড়ে ১১টার অপরাজিতা হলের বাথরুমে আত্মহত্যার চেষ্টা করেন ওই ছাত্রী।

হলের আবাসিক শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা গেছে, খাদিজা সবার অগোচরে বাথরুমে ঢুকে তরকারী কাটার বটি দিয়ে নিজের গলা কেটে ফেলার চেষ্টা চালান। ধারালো বটির আঘাতে তার গলার মাঝখানে বেশ কিছু অংশ কেটে যায়। হলের অন্য ছাত্রীরা বিষয়টি টের পেয়ে সাথে সাথে শিক্ষকদের সহায়তায় তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। বর্তমানে তিনি সার্জারী বিভাগে ভর্তি রয়েছেন। তবে কী কারণে তিনি আত্মহত্যার চেষ্টা করেছেন সেটি জানাতে পারেনি কেউ।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালক অধ্যাপক শরীফ হাসান লিমন। এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, দুপুরেই তার অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। তাকে পোস্ট অপারেটিভ কেয়ার ইউনিটে স্থানান্তর করা হয়েছে।