শার্শা প্রতিনিধি: গতকাল আশা শিক্ষা কর্মসূচী কর্তৃক আয়োজিত শার্শা উপজেলার গোগা কালিয়ানী আলিম মাদরাসার (৬ষ্ঠ থেকে ৮ম) শ্রেণির অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আশা শিক্ষা কর্মসূচি ২০১১ সাল থেকে শুরু হয়ে ২০২২ সাল পর্যন্ত শিশু শ্রেণী থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত বিদ্যালয় পরবর্তী সেবা প্রদান করে আসছিল। ২০২৩ সাল থেকে আশার বর্তমান প্রেসিডেন্ট মহোদয় মোঃ আরিফুল হক চৌধুরী স্যারের নির্দেশে এডুকেশন ম্যানেজার সামিউল হক স্যারের সার্বিক তত্বাবধানে ১০টি মাধ্যমিক বিদ্যালয়ে (৬ষ্ঠ থেকে ৮ম) এই কার্যক্রম শুরু করে। পরবর্তীতে ২০২৪ সালে ৬২টি জেলার মোট ৬৪টি মাধ্যমিক বিদ্যালয় ও মাদরাসায় এই কার্যক্রম শুরু হয়। যেখানে বছরে ২ বার অভিভাবক মতবিনিময় সভার আয়োজন করা হয়। যার প্রথম অভিভাবক মতবিনিময় সভা গত ১৮ই মে গোগা কালিয়ানী আলিম মাদরাসায় অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় সম্মানিত চেয়ারম্যান মহোদয় মূল্যবান বক্তব্য রাখেন, তিনি বলেন- আশা ক্ষুদ্র ঋণদান কর্মসূচীর পাশাপাশি বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করে থাকে। যার ফলস্বরুপ আশা শিক্ষা কর্মসূচী চালু করেছে, যেটা সত্যিই প্রশংসার দাবিদার। সমগ্র বাংলাদেশের মধ্যে আমাদের অঞ্চলের শিক্ষার্থীদের অতিরিক্ত সেবা প্রদান করে এই অঞ্চলের নিম্নবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের সাহায্য করছে। তিনি আশার শিক্ষা কর্মসূচী ও এই শিশুদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন।

উক্ত সভায় উপস্থিত সকল অতিথি এবং অভিভাবকদের সামনে সম্মানিত ডিএম মহোদয় জনাব মোঃ জামাল হোসেন, আশা শিক্ষা কর্মসূচীর সার্বিক চিত্র তুলে ধরেন। এই কর্মসূচীর সফল বাস্তবায়নে আশা, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের করণীয় সম্পর্কে বিশদভাবে আলোচনা করেন। এছাড়াও তিনি শিক্ষা কর্মসূচী সম্পর্কে তার প্রত্যাশা ও মূল্যবান দিক নির্দেশনা দিয়েছেন।

সিনিয়র এডুকেশন অফিসার এই কর্মসূচীর পটভূমী, লক্ষ্য ও উদ্দেশ্য, যশোর জেলার শিক্ষা প্রোগ্রামের সার্বিক চিত্র তুলে ধরেন। এছাড়াও এই সভায় বক্তব্য রাখেন যশোর জেলায় কর্মরত আশার এডুকেশন অফিসার। তিনি আশার ইতিহাস, আশা শিক্ষা কর্মসূচীর ইতিহাস, আশার কর্মকর্তা ও শিক্ষকদের দায়িত্ব এবং অভিভাবকদের দায়িত্ব ও কর্তব্য নিয়ে আলোচনা করেন।
উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন গোগা কালিয়ানী আলিম মাদরাসার প্রধান শিক্ষক ইয়াকুব আলী। এছাড়াও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোগা ৬ নং ইউনিয়নের সম্মানিত চেয়ারম্যান জানাব তবিবুর রহমান, বিশেষ অতিথি হিসেবে ছিলেন আশা যশোর (চাঁচড়া) জেলার সম্মানিত ডিস্ট্রিক ম্যানেজার (ডিএম) জামাল হোসেন, খুলনা বিভাগের সিনিয়র এডুকেশন অফিসার শহিদুল ইসলাম , যশোর জেলার এডুকেশন অফিসার আব্দুল্লাহ আল মামুন। অনুষ্ঠান আয়োজনের সার্বিক দায়িত্বে ছিলেন গোগা বাজার আশা ব্রাঞ্চের সম্মানিত ম্যানেজার অসীম কুমার বিশ্বাস, সুপারভাইজার সোহাগ হোসেন ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
উক্ত সভায় অভিভাবকদের মতামত গ্রহণ করা হয় এবং তাদের মতামতের ফিডব্যাক দেওয়া হয়। পরবর্তীতে সভাপতির সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।