নূরুল হক, বিশেষ প্রতিনিধি: ১৯৭৫ সালের ১৫ আগষ্ট মুক্তিযুদ্ধে পরাজিত শত্রু জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সপরিবারে হত্যার মাধ্যমে মুক্তিযুদ্ধের ইতিহাস মুছে দিতে চেয়েছিল, মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করতে চেয়েছিল। বঙ্গবন্ধুর নাম-নিশানা মুছে ফেলার ষড়যন্ত্র করেছিল। কিন্তু জাতিরজনকের কন্যার নেতৃত্বে আওয়ামীলীগ সকল ষড়যন্ত্র মোকাবেলা করে আজ এ পর্যন্ত পৌছেছে। শেখ হাসিনার নেতৃত্বে বিশ্ব দরবারে বাংলাদেশ আজ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বর্তমান বিশ্বে বাংলাদেশের গুরুত্ব ও মর্যাদা অনেক বাড়িয়ে তুলেছেন।’ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে মণিরামপুরে উপজেলা আওয়ামীলীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন-স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা স্বপন ভট্টাচার্য্য (এমপি)।

শুক্রবার বিকেলে মণিরামপুর পৌরসভা চত্বরে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র অধ্যক্ষ আলহাজ্জ্ব কাজী মাহমুদুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি আরও বলেন-‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য বাংলাদেশ উন্নয়নশীল ও মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। শেখ হাসিনা প্রধানমন্ত্রী আছে বলেই বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছে। বাংলাদেশ এখন সারা বিশ্বের উন্নয়নের রোল মডেল। শেখ হাসিনা যতদিন রাষ্ট্রীয় ক্ষমতায় থাকবেন এ দেশের মানুষ ততদিন সুখে শান্তিতে বসবাস করবে। এ জন্য জননেত্রীকে আবারও ক্ষমতার চেয়ারে বসাতে আমাদের সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।’

এতে প্রধানমন্ত্রীকে নিয়ে স্ব-রচিত কবিতা আবৃতি করেন উপজেলা হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদের সাবেক সভাপতি ও আওয়ামীলীগনেতা তপন বিশ্বাস পবন। উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক ও বর্তমান তরুণ আওয়ামীলীগনেতা মুরাদুজ্জামান মুরাদের পরিচালনায় এতে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, তরুণ আওয়ামীলীগনেতা ও যশোর জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি বশির আহমেদ খান, উপজেলা আওয়ামীলীগ নেতা ও জেলা পরিষদ সদস্য গৌতম চক্রবর্তী, উপজেলা যুবলীগের আহবায়ক ও ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু, জেলা মহিলা আওয়ামীলীগ নেত্রী ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কাজী জলি আক্তার, জেলা পরিষদ সদস্য ও উপজেলা যুব মহিলা লীগের আহবায়ক তাজরীন সুলতানা শোভা, পৌর আওয়ামীলীগ সভাপতি আমজাদ হোসেন, সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামরুল, উপজেলা আওয়ামীলীগের তরুণনেতা ও পাবলিক লাইব্রেরির যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জি. কাজী মাহমুদ পারভেজ শুভ, ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম জিন্নাহ, ইঞ্জি. আলমগীর হোসেন আলম, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, আওয়ামীলীগ নেতা রুহুল আমিন, গাজী মোহাম্মদ আলী, ডাঃ আতিয়ার রহমান, উপজেলা জাতীয় শ্রমিক লীগের আহবায়ক চিন্ময় বাবু, যুবলীগনেতা ও পৌর কাউন্সিলর আজিম হোসেন, বাবুলাল চৌধুরী, আসাদুজ্জামান আসাদ, সুমন দাস, কৃষকলীগনেতা শামীম হোসেন, সাবেক ছাত্রলীগনেতা কবির খান, মিলন, প্রভাষক মামুন অর রশিদ জুয়েল, পলাশ ঘোষসহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ দলটির বিভিন্ন সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।
শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।