বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) প্রতিষ্ঠাতা উপাচার্য সৈয়দ সামসুদ্দিন আহমেদ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. লুৎফুল হাসান ও কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এ কে এম জাকির হোসেন কে ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা মনোনীত করা হয়েছে।

সংগঠনের সাধারণ সম্পাদক সরদার মাহামুদ হাসান রুবেলের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, কার্যক্রম বিবেচনায় প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ, প্রফেসর ড. লুৎফুল হাসান ও অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন কে ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা মনোনীত করা হয়েছে।

সৈয়দ সামসুদ্দিন আহমেদ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক এবং জামালপুরে প্রতিষ্ঠিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) প্রথম উপাচার্য।

প্রফেসর ড. লুৎফুল হাসান বাংলাদেশ কৃষি বিষয়ক বিদ্যালয়ের গ্রাজুয়েট এবং বিশ্ববিদ্যালয়ের ২৪তম ভাইস-চ্যান্সেলর। তিনি এই বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের অন্তর্গত কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন বিভাগে শিক্ষক হিসাবে কর্মরত ছিলেন।

প্রফেসর ড. জাকির হোসেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও ফসল উদ্ভিদ বিজ্ঞান বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তিনি জাপানের গিফু ইউনির্ভাসিটি থেকে প্লান্ট ফিজিওলজি অ্যান্ড বায়োকেমিস্ট্রতে পিএইচডি অর্জন করেন এবং জাপান ইন্টারন্যাশনাল রিসার্চ সেন্টার ফর এগ্রিকালচারাল সায়েন্স থেকে পোস্ট ডক্টরাল গবেষণা সম্পন্ন করেন।

বিবৃতিতে নব মনোনীত উপদেষ্টাগণকে অভিনন্দন জানিয়ে আরও জানানো হয়, তাঁদের উপস্থিতি সংগঠনে নবজাগরণ সঞ্চারিত হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ইনশাআল্লাহ্ ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের সকল পর্যায়ের নেতাকর্মী সফল হবে।