আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি বলেছেন, বিএনপি আন্দোলন করার কথা বলে বলে কুঁজো হয়ে গেছে। কুঁজোরা সোজা হয়ে দাঁড়াতে পারে না।

তারা স্বপ্ন দেখার চেষ্টা করে কিন্তু পারে না। গতকাল শুক্রবার (১৮ মার্চ) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কেন্দ্রীয় আওয়ামী লীগের আলোচনা সভায় তিনি একথা বলেন।

জামায়াত বিএনপিকে উদ্দেশ্য করে শাজাহান খান বলেন, বঙ্গবন্ধু কখনো হত্যার রাজনীতি করেননি। যারা হত্যার রাজনীতি করে, তাদের কি পরিনতি, কি ফল তার দৃষ্টান্ত বাংলাদেশে রয়েছে। জামায়াত বিএনপি মিলে যে হত্যার রাজনীতির সূচনা করেছিলো তার নিমর্ম পরিহাস হলো আজকে তাদের কথায় কেউ আন্দোলন করে না।

তিনি আরও বলেন, অনেকে বাংলাদেশের স্বাধীনতার স্বপ্ন দেখেছিলেন, সেই স্বপ্ন ভঙ্গ হয়েছে। কিন্তু বঙ্গবন্ধু শুধু স্বপ্নই দেখেননি, স্বপ্ন বাস্তবায়ন করেছেন। স্বপ্ন বাস্তবায়নের জন্য তিনি রাত দিন পরিশ্রম, সংগ্রাম ও কারাভোগ করেছেন। আর বঙ্গবন্ধু কখনো ভোগের রাজনীতি গ্রহন করেননি, ত্যাগের রাজনীতি করেছেন-তাই তিনি স্বাধীন বাংলাদেশের স্বপ্ন পূরণ করতে পেরেছিলেন।