দশম জাতীয় সম্মেলনের সিদ্ধান্ত এবং গঠনতন্ত্রের প্রদত্ত ক্ষমতাবলে জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির শীর্ষ নীতিনির্ধারণী ফোরাম প্রেসিডিয়ামে আরো ৪ জনকে অন্তর্ভূক্ত করে দ্বিতীয় দফায় ৭২ জনের তালিকা অনুমোদন দিয়েছেন পার্টির চেয়ারম্যান নেতা বেগম রওশন এরশাদ।
বৃহস্পতিবার দুপুরে পার্টির মহাসচিব কাজী মো. মামুনূর রশিদের সুপারিশক্রমে দলের শীর্ষ নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে চেয়ারম্যান দ্বিতীয় দফার তালিকায় স্বাক্ষর করেন। পরে পার্টির মহাসচিব স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে ওই তালিকা প্রকাশ করা হয়। এতে বলা হয় পর্যায়ক্রমে কমিটির বাকি পদ পদবি ও সদস্যদের নাম ঘোষণা করা হবে।
দ্বিতীয় দফায় ঘোষিত কমিটিতে এইচএনএম শফিকুর রহমান (কুমিল্লা), খন্দকার মনিরুজ্জামান টিটু (ফরিদপুর), নাজনীন সুলতানা(গোপালগঞ্জ) ও এম.এ. কুদ্দুস খাঁন (ঝালকাঠী)কে প্রেসিডিয়াম সদস্য করা হয়েছে।
ভাইস-চেয়ারম্যান পদে মো. ইশরাকুল হোসেন শামীম (সিলেট), মাহমুদা রহমান মুন্নী (বরিশাল), আবু নাঈম মো. মোস্তাফিজুর রহমান, এ্যাডভোকেট রতন কুমার মিত্র (মাগুরা), আমানউল্লাহ আমান ( চট্টগ্রাম), এ্যাডভোকেট সুয়েব আহমেদ (সিলেট) ও আমিনা হাসান(কিশোরগঞ্জ) এর নাম ঘোষণা করা হয়েছে।
এ্যাডভোকেট সেরনিয়াবাত সেকেন্দার আলী (বরিশাল), এস এম আল জুবায়ের(খুলনা)কে জাপার কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে যুগ্ম-মহাসচিব হিসেবে পদায়ন করা হয়েছে।
সম্পাদকমন্ডলী:
সাংগঠনিক সম্পাদক পদে মো. গোলাম মোস্তফা (পটুয়াখালী), শ্রম বিষয়ক সম্পাদক আকরাম আলী শাহীন (নারায়নগঞ্জ), শিক্ষা বিষয়ক সম্পাদক মো. মিজানুর রহমান (বাগেরহাট) ও জহির উদ্দিন লিটনকে পরিবার পরিকল্পনা ও জনসংখ্যা নিয়ন্ত্রণ বিষয়ক সম্পাদক করা হয়েছে।
যুগ্ম- সম্পাদকমন্ডলী:
আলহাজ্ব মুহম্মদ নুরুল ইসলাম কমিশনার (পটিয়া), শামসুর রহমান কাজল, তকদীর হোসেন সেন্টু, গাজী মোহাম্মদ শোয়াইব কবির (বরিশাল) ও হাবিবুর রহমান (যশোর)কে যুগ্ম-সাংগঠনিক সম্পাদক হিসেবে পদায়ন করা হয়েছে।
এছাড়া যুগ্ম আইন বিষয়ক সম্পাদক এডভোকেট নাছিম উদ্দিন মো. বায়েজীদ, যুগ্ম-মহিলা বিষয়ক সম্পাদক মিস নাসরিন (ঢাকা), যুগ্ম-পরিবার পরিকল্পনা ও জনসংখ্যান নিয়ন্ত্রণ বিষয়ক সম্পাদক সৈয়দ শাহাদাত হোসেন টুনু, যুগ্ম-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোহাম্মদ ইদ্রিস আলী, যুগ্ম সাহিত্য ও কৃষ্টি বিষয়ক সম্পাদক মো.দেলোয়ার হোসেন ধলু, যুগ্ম শ্রম বিষয়ক সম্পাদক মোহাম্মদ রফিকুল ইসলাম (পিরোজপুর), যুগ্ম এনজিও বিষয়ক সম্পাদক কাজী শামসুল ইসলাম (নড়াইল), যুগ্ম প্রাদেশিক বিষয়ক সম্পাদক মো. আকবর হোসেন, যুগ্ম সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক হাজী মো. শমসের আলী, যুগ্ম সংস্কৃতি বিষয়ক সম্পাদক আসাদ মিয়া, যুগ্ম ক্রীড়া বিষয়ক সম্পাদক ভূইয়া মো. আব্দুল রব রাজু, যুগ্ম সংস্কৃতি বিষয়ক সম্পাদক মো. ফয়সাল খান, যুগ্ম এনজিও বিষয়ক সম্পাদক মো. ওবায়দুর রহমান লিটন, যুগ্ম সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক কাজী মো. ফারুক, যুগ্ম শিক্ষা বিষয়ক সম্পাদক আরাফাত হোসেন, যুগ্ম কৃষি বিষয়ক সম্পাদক এসএম আলমগীরের নাম ঘোষণা করা হয়েছে।
কেন্দ্রীয় নির্বাহী সদস্য পদে মাহবুবুর রহমান চৌধুরী (যুক্তরাষ্ট্র), বীর মুক্তিযোদ্ধা আবদুর রহমান (যুক্তরাষ্ট্র), বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট হারিস উদ্দিন আহমেদ (যুক্তরাষ্ট্র), আবু তালেব চৌধুরী চান্দু (যুক্তরাষ্ট্র), মো. জয়নাল আবেদীন (ফ্রান্স), মো. অহিদুজ্জামান সরকার অদুদ (নরসিংদী), মো. আলমগীর হোসেন (মাগুরা), মো. আব্দুল কাইয়ুম (হবিগঞ্জ), মো. মিজানুর রহমান (ঝিনাইদহ), কবীর আহমেদ (সিলেট), ফরহাদ হোসেন খান (সিরাজগঞ্জ), মো. খালিদ হাসান অনিক (নাটোর), সৈয়দ শাহাদাৎ হোসাইন (চট্টগ্রাম), এ্যাডভোকেট প্রশান্ত কুমার বিশ্বাস (খুলনা), আব্দুল্লাহ আল হেলাল (ব্রাহ্মণবাড়িয়া), মোহাম্মদ মাইনুল হাসান রাসেল (বরগুনা), সোহাগ হোসেন (সৌদি আরব), এসএম মনিরুজ্জামান, মো. জমিরুল হক লিটন (বরিশাল), সৈয়দ মো. মোকাব্বের (ব্রাহ্মণবাড়িয়া), মো. সেলিম রেজা (ঝালকাঠি), আকবর আলী চৌধুরী, পল্লী হোসেন, মো. রানা, মো. দূর্জয় ফরাজী, আবু কাউছার খান ( ব্রাহ্মণবাড়িয়া), ইদি আমিন এ্যাপোলো, মো. জাহাঙ্গীর, হেলাল উদ্দিন, সিদ্দিক আবেদীন, মোহাম্মদ আলী বাবলু, মো. ফরহাদ হোসেন, মো. আব্দুল জলিল, আবু সাইদ মন্ডল ও আশরাফুল হক শিবলীর নাম ঘোষণা করা হয়েছে।