চট্টগ্রাম জেলার বোয়ালখালী উপজেলার ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান আনসার কমান্ডার খলিলুর রহমান মুক্ত স্কাউট’স গ্রুপের সাপ্তাহিক ট্রুপ মিটিং অদ্য সকাল দশ ঘটিকায় পবিত্র কোরআন তিলাওয়াত ও প্রার্থনা সংগীতের মধ্য দিয়ে ট্রুপ মিটিংয়ের কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়।

এতে সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্টাতা সম্পাদক উড-ব্যাজার ও মেডেল অব মেরিট অ্যাওয়ার্ড প্রাপ্ত আলহাজ্ব এম,মছিবুর রহমান বাবুল, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনসার কমান্ডার খলিলুর রহমান মুক্ত স্কাউট’স গ্রুপের দক্ষ ও চৌকশ প্রাক্তন সিনিয়র উপদল নেতা ও ইউনিট লিডার জনাব মাহফুজ রকি, এতে আরো উপস্থিত ছিলেন ইউনিট লিডার সামিউল ইসলাম ফাহিম, পিএস আবু নাঈম বাবু, রোভার জিসান, নাহিদা,জেকি,শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ সহ প্রমুখ।

এ সময় প্রধান অতিথি জনাব মাহফুজ রকি স্কাউটিংয়ের উপকারিতা ও লক্ষ্য নিয়ে কথা বলেন।

তিনি বলেন, স্কাউটিং এর মধ্যে অনেক চ্যালেঞ্জ বিদ্যমান। তন্মধ্যে চ্যালেঞ্জগুলোর মধ্যে অন্যতম হলো সাধারণ জ্ঞান, পাইওনিয়ারিং, ফার্স্টএইড, ট্রুপ মিটিং, অনুমান, কোড অ্যান্ড সাইফার, হাইকিং, অবস্ট্যাকল, ফানি ম্যাচ, ক্যাম্প ফায়ার ইত্যাদি।একজন স্কাউটার যদি এই বিষয়গুলোতে অন্তত ভালোভাবে দক্ষতা অর্জন করতে পারে তবে তার জন্য স্কাউটের সর্বোচ্চ পদক প্রেসিডেন্ট স্কাউট অ্যাওয়ার্ড অর্জন করা খুব সহজ হয়ে যাবে।তাছাড়া আনসার কমান্ডার স্কাউট টিম খুবই শক্তিশালী একটি টিম।কারণ উক্ত টিম অংশগ্রহণ করেছে বললেই অনেক দল আতংকের মধ্যে থাকতো।

পরিশেষে, তিনি তার এই অনুপ্রেরণামূলক বক্তব্যের মাধ্যমে সবাইকে আরো এগিয়ে যাওয়ার আহ্বান জানান এবং সবাইকে দৃঢ় আত্মবিশ্বাস রেখে কাজ করে উক্ত টিমের সম্মান ও মর্যাদা অক্ষুণ্ণ রাখার অনুরোধ জানিয়েছেন।এছাড়া, সভাপতি তাঁর বক্তব্যে বলেন,মাহফুজ রকির সময়ে সিনিয়র উপদলনেতা থাকাকালীন তিনি বোয়ালখালী চ্যাম্পিয়ন এবং জেলা পর্যায়ে শীর্ষ স্থান অধিকার হওয়ার গৌরব অর্জন করান।

এছাড়া ঢাকা জাম্বুরী মৌচাকে সাব-ক্যাম্প ভিত্তিক শ্রেষ্ঠ স্কাউটার নির্বাচিত হন।শুধু তাই নয় তিনি আরও গর্ব করে বলেন, স্কাউট ইউনিট লিডার থাকাকালীন উক্ত টিমের বর্তমান ইউনিট লিডার পিএস আবু নাঈম বাবু এবং পিএস সামি এই দুইজনকেই তাঁর দীক্ষার মাধ্যমে বাংলাদেশ স্কাউটের সর্বোচ্চ পদক প্রেসিডেন্ট স্কাউট অ্যাওয়ার্ড অর্জন করাতে সক্ষম হন।

তাই, উক্ত টিমে তাঁর অবদান অনস্বীকার্য এবং অপরিসীম। আমি মাহফুজ রকিকে হয়তো আর্থিকভাবে সহযোগিতা করতে না পারলেও তাঁর জন্য আমার ভালবাসা ও দোয়া সবসময় থাকবে।

পরিশেষে,প্রধান অতিথি জনাব মাহফুজ রকির শ্রদ্ধেয় পিতা উক্ত টিমের প্রাক্তন অভিভাবক সদস্য ও একনিষ্ঠ কর্মী মরহুম জনাব ছাবের আহম্মদ এর আত্মার মাগফিরাত কামনা করে অনুষ্ঠান সমাপ্তি করেন।