অন্য নারীর সঙ্গে প্রেমের অভিযোগ এনে সঙ্গী জেরার্ড পিকের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছেন কলম্বিয়ান পপ সিঙ্গার শাকিরা। এরপর তিক্ত সময় কেটেছে দু’জনের। উভয়ই একে অপরকে নানানভাবে চাপে রাখার চেষ্টা করেছেন। ওই তিক্ত সম্পর্ক এখন বন্ধুত্বের দিকে এগোচ্ছে।

শাকিরা তার দুই সন্তান নিয়ে কাতালুনিয়া ছেড়ে যুক্তরাষ্ট্রে চলে যেতে চান। পিকের ওই প্রস্তাবে বাধা ছিল। কলম্বিয়ান সিঙ্গার তখন রাগ করে দুই ছেলেকে পুরোপুরি বার্সা ডিফেন্ডার পিকের হেফাজতে রাখতে চেয়েছিলেন।

তবে শেষ পর্যন্ত পিকে ও শাকিরা তাদের বিচ্ছেদকে সন্তানদের কথা চিন্তা করে বন্ধুত্বপূর্ণ পর্যায়ে নিয়ে আসার ব্যাপারে ইতিবাচক মনোভাব প্রকাশ করেছেন। তাদের আইনজীবীর মাধ্যমে, পিকে এবং শাকিরা একে অপরের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করেছেন।

বিচ্ছেদ হলেও তারকা জুটি সন্তানদের কথা চিন্তা করে মাঝে-মধ্যে কাছাকাছি আসার সিদ্ধান্ত নিয়েছেন। কিছুটা চাপ অবশ্য পিকের ওপর ছিল।

কারণ শাকিরার ফ্যান-ফলোয়াররা দুয়ো দিয়ে, নেতিবাচক মন্তব্য করে তাকে চাপে রেখেছিল। এখন পিকেকে তার সাবেক সঙ্গী প্রস্তাব করেছেন, বাচ্চারা দু’জনের হেফাজতেই থাকবে।

তবে শাকিরা দুই ছেলে নিয়ে যুক্তরাষ্ট্রের মায়ামিতে সেটেল হতে চান। সন্তানদের সঙ্গে যাতে পিকে দেখা করতে পারেন সেজন্য শাকিরার পক্ষ থেকে বছরে পাঁচটি প্রথম শ্রেণির বিমানের টিকিট প্রদানের প্রস্তাব করা হয়েছে।