জাতীয় প্রেসক্লাবের (জেপিসি) সভাপতি হিসেবে পুনরায় নির্বাচিত হয়েছেন দৈনিক ইত্তেফাকের ফরিদা ইয়াসমিন এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত। আজ শনিবার রাত ৮টার দিকে জেপিসি নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার মোস্তফা-ই-জামিল এ ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফলাফল অনুযায়ী ফরিদা তার প্রতিদ্বন্দ্বী কামাল উদ্দিন সবুজকে পরাজিত করে সভাপতি নির্বাচিত হয়েছেন এবং ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত তার প্রতিদ্বন্দ্বী ইলিয়াস খানকে পরাজিত করে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এর আগে আজ সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে জেপিসির ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

ফরিদা ইয়াসমিন পেয়েছেন ৫৬৭ ভোট এবং তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী কামাল উদ্দিন সবুজ পেয়েছেন ৪০১ ভোট। সাধারণ সম্পাদক পদে শ্যামল দত্ত পেয়েছেন ৪৯৬ ভোট এবং ইলিয়াস খান পেয়েছেন ৪৭৪ ভোট। হাসান হাফিজ সিনিয়র সহসভাপতি (৫৫৯) এবং রেজওয়ানুল হক রাজা (৫৮৩) সহসভাপতি নির্বাচিত হয়েছেন।

১৭ সদস্যের জেপিসি কার্যনির্বাহী কমিটির অন্যরা হলেন- যুগ্ম সচিব আইয়ুব ভূঁইয়া (৫৪০) ও আশরাফ আলী (৪৯১), কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী (৫৭৬)। ১০ জন সদস্য হলেন ফরিদ হোসেন, কাজী রওনাক হোসেন, শাহনাজ সিদ্দিকী শোমা, কল্যাণ সাহা, শাহনাজ বেগম পলি, সৈয়দ আবদাল আহমেদ, জুলহাস আলম, বখতিয়ার রানা, মমিন হোসেন ও শিমন্ত খোকন।