সকলকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন ঠাকুরগাঁওয়ের যুবলীগ নেতা মোঃ সাহারিয়া মাহাবুব সাওন চৌধুরী

 

দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন ,ঠাকুরগাঁ চেম্বার অব কমার্সের পরিচালক এবং ঠাকুরগাঁও জেলার যুবলীগ নেতা মোঃ সাহারিয়া মাহাবুব সাওন চৌধুরী

শুভেচ্ছা বার্তায় মোঃ সাহারিয়া মাহাবুব সাওন চৌধুরী বলেন, সকলকে জানাই পবিত্র ঈদুল ফিতরের আন্তরিক শুভেচ্ছা ও ঈদ মোবারক।আমরা বিশ্ব মুসলমানদের অব্যাহত সুখ,শান্তি,সমৃদ্ধি ও কল্যাণ কামনা করি। মাসব্যাপী কঠোর সিয়াম সাধনার পর মুসলমানদের জীবনে এক স্বর্গীয় শান্তি ও আনন্দের বার্তা নিয়ে আসে ঈদুল ফিতর।

ঈদুল ফিতরের উৎসব মুসলমানদের নিবিড় ভাতৃত্ববোধে উদ্বুদ্ধ করে।মাসব্যাপী রমজানের আত্মশুদ্ধির মহান দীক্ষার মধ্য দিয়ে আসে ঈদুল ফিতরের আনন্দঘন মুহূর্ত। দেশের বিদ্যমান ক্রান্তি-লগ্নে সব ভেদাভেদ ভুলে সবাইকে ঈদের আনন্দ নিজেদের ভাগ করে নিতে হবে।

তাই ঈদুল ফিতরের শিক্ষা থেকে আমাদের অঙ্গীকার হোক সব হিংসা,বিদ্বেষ ও হানাহানি থেকে মুক্ত হয়ে ন্যায়,সাম্য,ঐক্য,ভ্রাতৃত্ব,দয়া,সহানুভূতি,মানবতা ও মহামিলনের এক ঐক্যবদ্ধ ও ভালোবাসাপূর্ণ সমাজ এবং দেশ গঠনের জন্য একযোগে কাজ করা।তাই সব ভেদাভেদ ভুলে জাতি,ধর্ম,বর্ণ নির্বিশেষে সবাইকে ঈদের আনন্দ ভাগ করে নিতে হবে।তিনি আরও বলেন,যদিও করোনাভাইরাসের কারণে পূর্বের ন্যায় সবাইকে নিয়ে ব্যাপক ভাবে ঈদের আনন্দ উদযাপন করা সম্ভব হবে না।তবুও আমরা যে যেখানেই থাকি না কেন; ঘনিষ্ঠজন, নিকটজন সহ সবাই কে নিয়ে ঈদের আনন্দ ভাগ করে নেব।

ঈদ মানে ধনী,গরীব,ধর্ম বর্ণ গোত্র,ভেদাভেদ ভুলে সকলে এক সাথে পবিত্র ঈদ উল ফিতরে মিলেমিশে আনন্দে মেতে ওঠা ।তবে বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়ায় এবারের ঈদের আনন্দ অন্য সব সময়ের চেয়ে ভিন্নতর।তাই সামাজিক দুরত্ব বজায় রেখে আমরা সকলেই এবারের পবিত্র ঈদু-উল-ফিতর উদযাপন করবো।তিনি আশা প্রকাশ করে বলেন, খুব শীঘ্রই বিশ্ববাসী এ মহামারী থেকে মুক্তি পাবে ইনশাল্লাহ।

মহান আল্লাহ তাআলা আমাদের সবার জীবনে ঈদের খুশি পূণর্তা দান করুন এই দোয়া করি। সীমিত পরিসরে হলেও একটি মানুষও যেন বঞ্চিত না হয় আনন্দ থেকে।পবিত্র ঈদ-উল-ফিতর সবার জীবনে বয়ে আনুক অনাবিলসুখ শান্তি ও সমৃদ্ধি। বছরের প্রতিটি দিন যেন হয় ঈদের দিনের ন্যায় আনন্দময় এই শুভ প্রত্যয়ে আবারও “ঈদ মোবারক ।