আকাশ রহমান,স্টাফ রিপোর্টারঃ ঠাকুরগাঁও সদর উপজেলা ১ নং রুহিয়া ইউনিয়নে প্রথম ডিজিটাল জনশুমারি ও গৃহগণনা ২০২২ উপলক্ষে প্রস্তুতি ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

(৪ জুন) শনিবার সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পযর্ন্ত রুহিয়া ডিগ্রি কলেজ হল রুমে ৪ দিন ব্যাপীর এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত প্রথম ডিজিটাল জনশুমারি ও গৃহগণনা ২০২২ এর জনশুমারির প্রশিক্ষণ কর্মশালার অংশ হিসেবে উপস্থিত ছিলেন,জোনাল অফিসার ফারুক হোসেন ও আইটি অফিসার হায়দার আলী।

জোনাল অফিসার ও আইটি অফিসার এই সময় সুপারভাইজার ও গনণা কারিদের ৪ দিন ব্যাপীর কর্মশালার প্রথম দিনের প্রশিক্ষন কর্মশালা সম্পন্ন করেন আজ।

এই সময় জোনাল অফিসার বলেন, কোন অবস্থায় জনশুমারির কোন তথ্য ভুল প্রদান করা যাবে না। যার যার স্থান থেকে দায়িত্ব সঠিক ভাবে পালন করতে হবে। গননাকারীরা তথ্য গ্রহণের লক্ষে বাড়ি বাড়ি যাবে এসময় সকল প্রর্যায়ের তথ্য প্রদান পূর্বক জনশুমারি ও গৃহগণনা ২০২২ সফল করার আহবান করেছেন।

এবং শেষে ১ নং রুহিয়া ইউনিয়নের সকল গণনাকারীদের হাতে প্রথম ডিজিটাল জনশুমারির বই, গণনাকারীর পরিচয় পত্র,টেপ ফোন সহ অন্যান্য প্রয়োজনীয় জিনিস তুলে দেন।প্রথম ডিজিটাল জনশুমারি ও গৃহগণনা ২০২২ এর কাজ আগামী ১৫ জুন থেকে শুরু ২১ জুন ২০২২ পর্যন্ত চলবে।