সেন্ট লুসিয়ায় দ্বিতীয় টেস্টে এখন পর্যন্ত বাংলাদেশের সবচেয়ে বড় প্রাপ্তি খালেদ আহমেদের পাঁচ উইকেট পাওয়াটা। টেস্ট ক্যারিয়ারের প্রথমবার ৫ উইকেট শিকার করলেন তিনি। সাজঘরে ফিরিছেয়েন রেইমন রেফিয়ার, এনক্রুমা বোনার, কাইল মেয়ার্স, আলজারি জোসেফ ও জয়ডেন সিলসকে। তবে মেয়ার্সের উইকেটটি খালেদের কাছে বিশেষ।

আরো পড়ুন : লক্ষ্মীপুরে সাংবাদিকের বিরুদ্ধে করা মামলার প্রতিবাদে মানববন্ধন

২০৮ বলে ১৪৬ রান করে ক্যারিবীয় ইনিংসটা টেনেছেন মেয়ার্স। সেই বিপজ্জনক ব্যাটারকে সাজঘরে ফেরাতে পেরে খুশি খালেদ, ‘প্রত্যেকটা উইকেটই আমার জন্য স্পেশাল ছিল। যেহেতু প্রথমবার পাঁচ উইকেট পেয়েছি। বিশেষ করে, (কাইল) মেয়ার্সের উইকেটটা ছিল অনেক কষ্টের ফল। গতকাল থেকে চেষ্টা করছিলাম ওকে আউট করার। আজকে ওকে আমার স্লোয়ার বলে পরাস্ত করেছি। এটা নিজের কাছেই ভালো লাগছে যে, ওকে আমি পরিকল্পনা করে আউট করতে পেরেছি। ’

এমন পারফরমেন্স ধরে রাখার প্রত্যাশা ব্যক্ত করেছেন এই পেসার, ‘আলহামদুল্লাহ! আন্তর্জাতিক ক্রিকেটে অনেকদিন পর পাঁচ উইকেট পেয়ে খুবই ভালো লাগছে। অনেক দিন ধরেই চেষ্টা ছিল পাঁচ উইকেট নেওয়ার। এর আগেও একবার সুযোগ এসেছি, সেটি মিস করেছিলাম। এবার চেষ্টা ছিল পাঁচ উইকেট নেওয়ার। আলহামদুল্লাহ! আমি চেষ্টা করবো এই পারফরমেন্স ধরে রাখার।