কুমিল্লায় ১৭ বছরের কিশোরীকে ধর্ষণে সহায়তা করার অভিযোগে জেলার সাবেক ছাত্রলীগ সভাপতি আবু কাউছার অনিককে গ্রেপ্তার করেছে কক্সবাজারের র‌্যাব-১৫ এর একটি দল।

শনিবার দুপুর ১২টায় কক্সবাজারের কলাতলী এলাকায় অভিযান চালিয়ে আবাসিক হোটেল সোনার বাংলা থেকে মামলার ৩ নম্বর আসামি অনিককে গ্রেপ্তার করা হয়। এ সময় তিনি তার ব্যবহৃত প্রাইভেটকার চট্ট মেট্টো গ- ১১-৯৩১৪ তে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন। তিনি কুমিল্লার দেবিদ্বার উপজেলার নূরপুর গ্রামের ফজলু মিয়ার ছেলে।

র‌্যাব-১৫ জানায়, কুমিল্লার কোতয়ালি মডেল থানায় একটি ধর্ষণ মামলায় আবু কাউছার অনিকের বিরুদ্ধে ধর্ষণে সহযোগিতা করার অভিযোগ আনেন আকলিমা (ছদ্মনাম) নামে এক কিশোরী। এই মামলায় চারজনকে আসামি করেন আকলিমা। অনিক ছাড়া মামলাটির অন্য আসামিরা হলেন, কুমিল্লার বুড়িচং উপজেলার পরিহলপাড়া গ্রামের তাজুল ইসলামের ছেলে আরব আলী, চান্দিনা উপজেলার মাধাইয়া গ্রামের মোহাম্মদ আলীর ছেলে জিলানী ও একই গ্রামের মনু মিয়ার পুত্র শাহজাহান মিয়া।

এ বিষয়ে র‌্যাব-১৫ এর অধিনায়ক ল্যাফটেন্যান্ট কর্ণেল খাইরুল আলম শনিবার রাত ৯টায় বলেন, বিস্তারিত জানতে অপেক্ষা করতে হবে। আমাদের কিছু কাজ আছে, কাজগুলো গুছিয়ে বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানাবো।