ভারতের ইসলামি সংগঠন পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়া (পিএফআই) কে ৫ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। গতকাল মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে এ নিষেধাজ্ঞা জারি করে।

আরো পড়ুন: ছেলের জন্মদিনে শাকিবের বাসায় অপু, লিখলেন সুখী পরিবার

ইবি ক্যারিয়ার ক্লাবের সভাপতি মাহী- সম্পাদক আজাহার

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘জনসমক্ষে পিএফআই ও সহযোগী সংস্থা বা প্রতিষ্ঠান আর্থ-সামাজিক, শিক্ষাগত এবং রাজনৈতিক প্রতিষ্ঠান হিসেবে তুলে ধরলেও (পর্দার আড়ালে) সমাজের একটি নির্দিষ্ট অংশের মধ্যে উগ্রপন্থার বীজ বপণের গোপন কর্মসূচি গ্রহণ করে আসছে যা গণতন্ত্রের ভিত্তিকে ধ্বংস করা এবং দেশের সাংবিধানিক কর্তৃপক্ষ ও সাংবিধানিক কাঠামোকে চূড়ান্ত অবহেলা করার লক্ষ্যে কাজ করছে।’

এতে আরও বলা হয়েছে, একাধিক অপরাধমূলক কাজ এবং সন্ত্রাসমূলক কাজকর্মে জড়িত আছে পিএফআই। বিদেশ থেকে অর্থ সাহায্যও পায় যা দেশের অভ্যন্তরীণ সুরক্ষার ক্ষেত্রে বড়সড় উদ্বেগের বিষয়। পিএফআইয়ের সদস্যরা আইসিসেও যোগ দিয়েছে। সিরিয়ায় সন্ত্রাসমূলক কাজকর্মে জড়িত থেকেছে। জঙ্গি সংগঠন জামাত-উল-মুজাহিদিনের সঙ্গেও পিএফআইয়ের যোগ আছে। সেই পরিস্থিতিতে বেআইনি কাজকর্ম (প্রতিরোধমূলক) আইনের তিন নম্বর ধারার এক উপচ্ছেদের আওতায় যে ক্ষমতা আছে, সেই ক্ষমতার প্রয়োগ করে পিএফআইকে নিষিদ্ধ করা হচ্ছে।