মোঃ তাহেরুল ইসলাম, নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুরে রেললাইনে দ্বিখন্ডিত অবস্থায় শ্রী শান্ত রায়(১৭) নামের এক শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে।

রবিবার(৪ ডিসেম্বর) দুপুরে সৈয়দপুর ওয়াবদা মোড় রেলঘুন্টি এলাকায় থেকে উদ্ধার করে পুলিশ। এসময় ঘটনাস্থল থেকে একটি চিরকুট পাওয়া গেছে।


শান্ত সৈয়দপুর উপজেলার সোঁনাখুলি বোতলাগাড়ি গ্রামের শ্রী সাগর রায়ের ছেলে। সে সৈয়দপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ড উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী ছিল বলে জানা গেছে।
এলাকাবাসী জানায়, দুপুরে রাজশাহী- চিলাহাটি রুটের চিলাহাটিগামী তিতুমীর এক্সপ্রেস ট্রেনে ঘটনাটি ঘটেছে বলে জানতে পেরেছি।

শান্ত সবার কাছে সদা হাস্যজ্বল ছেলে হিসেবে পরিচিত ছিল। আগামী বছর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করার কথা ছিল তার। আজ সকালে কাউকে কিছু না বলে বাড়ি থেকে বের হয় সে। দুপুরে রেললাইনে দ্বীখন্ডিত অবস্থায় তার লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয় স্থানীয়রা। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে৷ এসময় তার মরদেহের পাশে “কেউ আমার লাশ পাইলে ফোন দিয়েন বাসায়” লেখা একটি চিরকুট পাওয়া যায়। সে চিরকুটে তার বাবার মোবাইল নাম্বার দেওয়া ছিল।


সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে পাঠানো হয়েছে। ঘটনাস্থলে একটি চিরকুট পাওয়া গেছে। ধারনা করা হচ্ছে সে আত্মহত্যা করেছে।


তিনি আরও বলেন, আমি স্থানীয় লোকজন ও পরিবারের সাথে কথা বলে ঘটনার কারন জানার চেষ্টা করেছি। তবে আত্মহত্যার করার মত কোন বিষয় ঘটেনি বলে তারা জানিয়েছে। সে সব সময় হাস্যজ্বল ছিল আগামী এস এস সি পরিক্ষায় সে অংশ গ্রহন করত এবং স্কুলের এস এস সি মডেল টেষ্ট পরিক্ষায়ও সে ৩য় স্থান লাভ করে। কি কারনে সে আত্মহত্যা করল তা এখনো জানা যায়নি। কেউ বলতে পারছেনা।