• যশোরের (মনিরামপুর) ডা. মেহেদী হাসান কে করোনা চিকিৎসায় বিশেষ অবদানের জন্য সংবর্ধনা প্রদান।

    মোঃ শাহ্ জালাল

    করোনাভাইরাস কালে যশোর জেলার মনিরামপুর উপজেলার একজন মানবিক ডাক্তারের নাম ডা. মেহেদী হাসান। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কর্মরত তরুণ এই চিকিৎসক লেখাপড়া শেষ করেছেন টার্নোপিল ন্যাশনাল মেডিকেল বিশ্ববিদ্যালয়, ইউক্রেন থেকে। লেখাপড়া শেষ করে দেশে ফিরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা সেবা নিয়োজিত। নরম শান্ত সভাবের তরুণ এই চিকিৎসক করোনাভাইরাসের চিকিৎসা সেবা দিয়েই আজ দেশের একজন জনপ্রিয় ডাক্তার হিসাবে পরিচিতি লাভ করেছেন। বিশেষ করে করোনা কাল থেকে শুরু করে এখনো পর্যন্ত বাংলাদেশের এডমিন ক্যাডারদের একমাত্র ভরসা ডা. মেহেদী হাসান। এই পর্যন্ত ডা. মেহেদী হাসান টেলি মেডিসিনে ফ্রী চিকিৎসা দিয়েছে পাঁচ হাজার প্লাস করোনা রুগী। এর ভিতর গুরুতরভাবে অসুস্থ রুগী থাকলেও এপর্যন্ত একজন মারা যাওয়ার কথা শুনা যায়নি।

  •  

    আজ বুধবার দুপুর ১২টা ৩০ মিনিটে ঢাকা বিভাগীয় কমিশন মুস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ডা. মেহেদী হাসান কে করোনা চিকিৎসায় বিশেষ অবদানের জন্য ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে বিশেষ সংবর্ধনা স্বরুপ সার্টিফিকেট ও ক্রেষ্ট প্রদান করা হয়।

    এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক )জনাব মোঃ নুরুন্নবী। অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব ) জনাব হেলাল মাহমুদ শরীফ। অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) জনাব একেএম মাসুদুজ্জামান। বিভাগীয় কমিশনার কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার ও সহকারী কমিশনারবৃন্দ । অনলাইনে ভিডিও কনফারেন্সর মাধ্যমে সংযুক্ত ছিলেন ঢাকা বিভাগের অধীন ১৩ টি জেলার সম্মানিত জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেটগণ, অতিরিক্ত জেলা প্রশাসকবৃন্দ জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ । এছাড়াও ঢাকা বিভাগের কয়েকটি উপজেলার সম্মানিত উপজেলা নির্বাহি অফিসার ও সহকারী কমিশনার ভূমি বৃন্দ।

    চিকিৎসা সেবা’র পাশাপাশি ডা.মেহেদী হাসান করোনাভাইরাসের মহামারীতে অনেক দুস্ত অসহায় রুগীকে ঔষধ, ত্রাণ, বিশ্ববিদ্যালয় পড়ুয়া বিভিন্ন মেধাবী ছাত্র-ছাত্রীদের লেখাপড়া খরচ বহন, নিজ এলাকায় ১৫০ জন গ্রাম্য ডাক্তার হসপিটালের টেকনিশিয়ান এবং উল্লেখ যোগ্য নবচেতনা, নিশু, প্রত্যায়, বন্ধন, এফএসডিও এবং করোনায় মৃত ব্যক্তিদের দাফন কাফন কাজে নিয়োজিত সংগঠন সহ একধিক সেচ্ছাসেবী সংগঠনকে পিপিউ মাস্ক প্রদান করেছেন ডা. মেহেদী হাসান।