নিরেন দাস,জয়পুুরহাট প্রতিনিধি: জাতীয় সংসদের হুইপ,বাংলাদেশ আ”লীগের সাংগঠনিক সম্পাদক ও জয়পুরহাট-২ আসনের সাংসদ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, শিক্ষার মানোন্নয়ন ছাড়া জাতির প্রকৃত উন্নয়ন সম্ভব নয়। কেবলমাত্র কতিপয় ক্যাডেট কলেজ এবং শহর এলাকার হাতেগোনা কিছু স্কুলে উন্নত শিক্ষা ব্যবস্থা চালু থাকলে গ্রামের সন্তানরা এবং দরিদ্র জনগণের সন্তানরা মানসম্পন্ন শিক্ষা লাভ থেকে বঞ্চিত থাকবে এবং উন্নত শিক্ষা বাণিজ্যিক সেবায় রুপান্তরিত হবে।

সবাই আন্তরিক হলে গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে মান সম্পন্ন শিক্ষা চালু করা অসম্ভব নয়। সব প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা প্রতিযোগিতামূলক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে শিক্ষক হিসেবে যোগ দিয়েছেন। নব জাতীয়করণ করা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা দীর্ঘদিন এই পেশায় কর্মরত থেকে অভিজ্ঞতা অর্জন করেছেন।

শনিবার জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলা পরিষদ মিলনায়তনে জয়পুরহাট-২ আসন তার নির্বাচনী এলাকার ১ শত ৮০ টি প্রাথমিক বিদ্যালয়ে মিনি শিশু পার্ক নির্মাণের জন্য অনুদানের অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হুইপ স্বপন বলেন, গ্রীক দার্শনিক প্লেটোর মতবাদ হচ্ছে, ‘মানুষ যেমন হবে রাষ্ট্রও তেমনিই হবে। মানুষের চরিত্র দ্বারাই রাষ্ট্র গড়ে ওঠে। ’ সুতরাং স্মার্ট বাংলাদেশ এবং একটি পরমতসহিষ্ণু উন্নত মূল্যবোধসম্পন্ন শান্তিময় সমাজ গড়তে শিক্ষিত, সৃজনশীল নাগরিক গড়ে তোলার বিকল্প নেই। গ্রামে শিক্ষার মানোন্নয়ন দেশ ও জাতির প্রকৃত উন্নয়নের অন্যতম প্রধান অনুষঙ্গ।

অনুদানের চেক বিতরণ কালে উপস্থিত ছিলেন, জয়পুরহাট জেলা আ”লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন মন্ডল, কালাই উপজেলা চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন, ক্ষেতলাল উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল, আক্কেলপুর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম আকন্দ,আক্কেলপুর,কালাই,ক্ষেতলাল এই তিন উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ, ক্ষেতলাল উপজেলা আ”লীগের সভাপতি ও আলমপুর ইউপি চেয়ারম্যান আনোয়ারুজ্জামান নাদিম, সাধারণ সম্পাদক ও ক্ষেতলাল পৌর মেয়র সিরাজুল ইসলাম, আক্কেলপুর উপজেলা আ”লীগ সভাপতি অধ্যক্ষ মোকছেদ আলী, সাধারন সম্পাদক ও রুকিন্দিপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আহসান কবীর এপ্লব, কালাই উপজেলা আ”লীগের সাধারন সম্পাদক ফজলুর রহমানসহ আরও অন্যান্য নেতৃবৃন্দরা।