কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা সালমান খানের প্রথম চলচ্চিত্র ‘ম্যায়নে প্যায়ার কিয়া’। কিন্তু জানেন কি ১৯৮৯ সালে মুক্তি পাওয়া ব্লকবাস্টার এই সিনেমার প্রস্তাব প্রথম পেয়েছিলেন টালিউডের জনপ্রিয় অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। কিন্তু শিডিউল ব্যস্ততায় সে প্রস্তাবে রাজি হননি তিনি।

আগামী ৭ এপ্রিল ওটিটি প্ল্যাটফর্ম ‘আমাজন প্রাইমে’ মুক্তি পাবে প্রসেনজিৎ অভিনীত প্রথম হিন্দি ওয়েব সিরিজ ‘জুবিলি’। তা নিয়েই সম্প্রতি ‘রেডিফ. কম’-কে দেওয়া এক সাক্ষাৎকার তিনি জানিয়েছেন, ‘অমর সঙ্গী’ সুপারহিট হওয়ার পর তার কাছে একের পর এক সিনেমার অফার এসেছিল।

তার মধ্যে বেশ কয়েকটিতে তিনি নায়কের চরিত্রে অভিনয় করতে রাজি হয়ে গিয়েছিলেন। ‘ম্যায়নে প্যায়ার কিয়া’র গল্প ভালোই লেগেছিল প্রসেনজিতের; কিন্তু অন্য সিনেমার জন্য শিডিউল ফাঁকা না থাকায় প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন তিনি।

জুবিলি সিরিজটি পরিচালনা করেছেন বিক্রমাদিত্য মোতওয়ানে। বলিউডের স্বর্ণ যুগের প্রেক্ষাপটে তৈরি হওয়া এক গল্প ধরা পড়বে জুবিলি সিরিজে। প্রসেনজিৎ ছাড়াও এতে মুখ্য ভূমিকায় আরও অভিনয় করতে দেখা যাবে–অদিতি রাও হায়দারি, ওয়ামিকা গাববি, সিদ্ধান্ত গুপ্ত, অপরশক্তি খুররানা, রাম কাপুর প্রমুখকে।

উল্লেখ্য, ১৯৮৮ সালে ‘বিবি হো তো অ্যায়সি’ সিনেমায় পার্শ্ব চরিত্রে অভিনয়ের মাধ্যমে বলিউড যাত্রা শুরু করেছিলেন সালমান খান। তারপরের বছরই ‘ম্যায়নে প্যায়ার কিয়া’ সিনেমার মাধ্যমে নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন সালমান। বাকি ইতিহাস অনেকেরই জানা।