মনিরামপুর (যশোর)প্রতিনিধি: মনিরামপুরের লখাইডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচনের ঘোষণাকৃত নিয়ম বর্হিভূত তফসিল বাতিল চেয়ে লিখিত অভিযোগ করেছে অভিভাবক ও প্রার্থীরা।

রবিবার ১১ আগষ্ট প্রিজাইডিং অফিসার ও উপজেলা যুব উন্নয়ন অফিসারের কাছে ওই অভিযোগ করেন। অভিযোগপত্রে জানা যায়, মনিরামপুর উপজেলাধীন লখাইডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনের লক্ষে গত ২৫ জুলাই উপজেলা যুব উন্নয়ন অফিস কর্তৃক তফসিল ঘোষণা করা হয়।

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের গভর্নিং বডি ও ম্যানেজিং কমিটি প্রবিধানমালা-২০২৪ এর ২৩(২) ধারা মোতাবেক সিটি কর্পোরেশন ও পৌর এলাকা ব্যতিত অন্য সকল এলাকায় মনোনয়ন পত্রের মূল্য বাবদ ১ হাজার টাকা উল্লেখ করা থাকলেও তফসিলে ২ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। তফসিলে উল্লেখিত তারিখে মনোনয়ন পত্র যাচাইবাছাই না করে সকল শ্রেণির প্রার্থীকে বৈধ বলে ঘোষণা করা হয়েছে। এছাড়াও ভোটার তালিকায় দাতা ও শিক্ষক ভোটারের নাম ভুল, ৬ষ্ঠ শ্রেণির অভিভাবক ভোটার তালিকা ও যশোর শিক্ষা বোর্ডে অনলাইনে ভর্তিকৃত ছাত্রছাত্রীদের সংখ্যার সাথে অমিল রেখে ভ‚য়া ভোটার তালিকা প্রণয়ন করা হয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়। এ ব্যাপারে সোমবার প্রধান শিক্ষক অসিত কুমার মন্ডলের সাথে আলাপকালে ভোটার তালিকায় ভুলের বিষয়টি স্বীকার করে জানান, মনোনয়ন পত্রের মূল্য অতিরিক্ত নেয়াটা তার বিষয় নয় বরং সেটি সম্পূর্ণ প্রিজাইডিং অফিসারের। মণিরামপুর উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ রেজাউল হক জানান, নতুন প্রবিধানমালা সম্পর্কে তিনি সঠিকভাবে অবগত ছিলেন না। প্রধান শিক্ষকও তাকে সঠিকভাবে অবহিত করেননি। সেকারণেই ভুল হয়েছে। তবে ভোটার তালিকা প্রণয়ন তার কাজ নয় বলে জানিয়ে তিনি প্রধান শিক্ষকের ত্রুটির কথা জানিয়েছেন।