চলতি বছরে ঢালিউডের বক্স অফিসে তুলকালাম চলেছে শাকিব খানের ‘তুফান’। শুধু দেশ নয়, বিদেশেও এই ঝড় ছিল বিদ্যমান। এবার এটি আসছে অনলাইনে। শিগগিরই এটি মুক্তি পেতে যাচ্ছে ওটিটি প্লাটফর্ম চরকি ও ভারতীয় হইচই-এ।

বিষয়টি নিশ্চিত করেছেন এর নির্মাতা রায়হান রাফী। তিনি বললেন, ‘এটা খুবই দারুণ খবর যে আমাদের তুফান জনপ্রিয় দুই ওটিটিতে দেখা যাবে। আমি মনে করছি, সিনেমাটির জন্য এটি সম্ভাবনার নতুন দুয়ার খুলে দিয়েছে। অপেক্ষা করুন, শিগগিরই মুক্তির তারিখ ঘোষণা করা হবে।’

তুফান নিয়ে হইচইয়ের প্রধান পরিচালন কর্মকর্তা সৌম্য মুখার্জি বলেন, ‘খুব দ্রুতই হইচই-তে ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে যাচ্ছে। এখানে এখন পর্যন্ত সবচেয়ে বড় সিনেমার প্রিমিয়ার এটিই। কারণ তুফান বিশ্বব্যাপী ব্লকবাস্টার।’

‘তুফান’ ছবিতে শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে দীর্ঘদিন পর সিনেমায় ফিরেছেন মাসুমা রহমান নাবিলা। ছবিতে আরও এক নায়িকা হিসেবে গ্ল্যামার ছড়িয়েছেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী মিমি চক্রবর্তী। চঞ্চল চৌধুরীকেও দর্শক নতুন রূপে পেয়েছে এই সিনেমার মধ্যে দিয়ে।

এছাড়াও এই সিনেমার কাস্টিং ছিল চোখে পড়া মতো। গাজী রাকায়েত, মিশা সওদাগর, ফজলুর রহমান বাবু, শহীদুজ্জামান সেলিম, সালাহউদ্দিন লাভলু, হাসনাত রিপন, গাউসুল আলম শাওন, মানব সাচদেবসহ এই সিনেমায় অভিনয় করেছেন আরও অনেকেই।

চলতি বছর ঈদুল আযহায় বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল তুফান। একে একে ভারত, অস্ট্রেলিয়া, মালয়েশিয়াসহ প্রায় ২০টি দেশে মুক্তি পেয়েছে সিনেমাটি।