জামালপুর প্রতিনিধিঃ স্বাধীনতার মহান স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জামালপুর জেলা পুলিশ ও বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন জামালপুর জেলা শাখার যৌথ উদ্যোগে বঙ্গবন্ধুর আলোকচিত্র প্রদর্শনের আয়োজন করা হয়। প্রায় দেড় শতাধিক বঙ্গবন্ধুর ছবিসহ জেলা পুলিশ সুপার কার্যালয়ে এ আলোকচিত্র প্রর্দশনীর আয়োজন করা হয়।
রবিবার সকালে জেলা পুলিশ সুপার নাছির উদ্দিন আহাম্মেদ এর শুভ উদ্বোধনের মাধ্যমে ৭দিন ব্যাপি আলোকচিত্র প্রর্দশন শুরু হয়। বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন জামালপুর জেলা শাখার সভাপতি শাহাবুল আকন্দের সভাপতিত্বে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার সীমা রানী সরকার, জাহিদ ইসলাম, সদর সার্কেল অফিসার (এএসপি) সাহ্ শিবলী সাদিক, এএসপি হানিমুল হারুন, সদর থানার অফিসার ইনচার্জ রেজাউল ইসলাম খান, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন জামালপুর জেলা শাখার সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকনসহ পুলিশের উর্ধত্বন কর্মকর্তাবৃন্দ। এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও সকল বীর শহীদদের প্রতি সম্মান প্রর্দশন পুর্বক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা পুলিশ সুপারসহ সকল পুলিশ সদস্যবৃন্দ। পুলিশ সুপার নাছির উদ্দিন বলেন, অনেকদিন যাবত বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের এসব ছবি আমি সংগ্রহ করেছি। আজ এসব ছবি সকলের সামনে প্রদর্শন করা হলো।
শুধু তাই নয় জেলায় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান কর্ণার করার কথাও জানান। অপরদিকে জামালপুর জেলাসহ ৭টি উপজেলার- ইসলামপুর, দেওয়ানগঞ্জ, সরিষাবাড়ি, মাদারগঞ্জ ও মেলান্দহসহ সারাদেশের ন্যায় মেলান্দহে (১৫আগস্ট) জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। মেলান্দহ পৌরসভায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে দিনব্যাপী কর্মসূচির শুভ সূচনা করেন পৌর মেয়র আলহাজ শফিক জাহেদী রবিনের পক্ষে পৌরসচিব শরিফুল ইসলাম ভূঞা, ইঞ্জিনিয়ার সবুজ কাজী। বঙ্গবন্ধু ও তার পরিবারের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে কোরআন খতম-মিলাদ ও দোয়ার মাহফিলের আয়োজন করে। পৌরসভার কাউন্সিলর, অন্যান্য কর্মকর্তা-কর্মচারিরা এসময় উপস্থিত ছিলেন।
এ ছাড়াও উপজেলা-পৌর প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, আ’লীগ ও তার সহযোগি সংগঠনসহ মেলান্দহ উপজেলার বিভিন্ন ইউনিয়নর স্কুল কলেজ ইউপি পরিষদ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে দিনব্যাপী কর্মসূচির শুভ সূচনা করেন – ১০ নং ঝাউগড়া ইউনিয়ের চেয়ারম্যান আন্জুমনোয়ারা হেনা চৌদরী ঝাউগড়া আইডিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল রহমান (মনু) ঘোষেরপাড়া ইউনিয়নের চেয়ারম্যান ওবায়দুল রহমান, মাহমুদপুর ইউনিয়নের চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামীলীগ মেলান্দহ উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহম্মদ আলী জিন্নাহ প্রমূখ । ১১টি ইউনিয়নসহ তৃণমূল পর্যায়ে কাঙ্গালী ভোজের আয়োজন করেছে।