মাগুরা প্রতিনিধিঃ মাগুরার মহম্মদপুরে যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধু তনয় শেখ রাসেল এর জন্মদিন পালিত হয়েছে। ‘‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস অদম্য আত্মবিশ্বাস’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রথম বারের মতো রাষ্ট্রীয় ভাবে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর ৫৮ তম জন্মদিন।

সোমবার (১৮ অক্টোবর) দিবসটি উদযাপন উপলক্ষে মাগুরার মহম্মদপুর উপজেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচি গ্রহন করে। এদিন সকালে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবক ও উপজেলা চত্বরে নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করা হয়। সকাল ৯.৩০ ঘটিকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাষ্ট্রীয় অনুষ্ঠানে উপজেলা প্রশাসন,

উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহন করে। পরে আলোচনা সভা, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা,কবিতা আবৃত্তির পুরস্কার বিতরণ ও দোয়া অনুষ্ঠান হয়। এদিকে দিবসটি উপলক্ষে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানেও নানা ধরনের কর্মসূচী পালন করতে দেখা যায়। প্রথম বারের মতো রাষ্ট্রীয় ভাবে পালন হওয়ায় শিশুদের মধ্যে একটা আলাদা বিনোদন লক্ষ্য করা গেছে।