একজন লেখক, মডেল, গীতিকার ও সাংবাদিক হিসেবে পরিচিত অরণ্য পাশা। সম্প্রতি তার লেখা ইংরেজি প্রথম বই ‘মি. অ্যাংরি ওয়াটার মিলান’ প্রকাশ হয়েছে। শিশুদের এই গল্পের বই প্রকাশ করেছে বিখ্যাত ই-কর্মাস সাইট অ্যামাজন ডটকম। এ প্রসঙ্গে তিনি বলেন, অ্যামাজান অনেক বড় প্লাটফর্ম।

ছোটদের জন্য লেখা এ বইটি সরাসরি অ্যামাজান প্রকাশ করেছে। বাংলাদেশের বেশ কয়েকজন লেখকের বই প্রকাশ করেছে আমাজান। তবে বাংলাদেশ থেকে শিশুদের নিয়ে লেখা আমার বইটাই প্রথম অ্যামাজান প্রকাশ করল। এজন্য খুব আনন্দিত। সাংবাদিকতা দিয়ে পেশা জীবন শুরু করলেও পাশাপাশি লেখক, গীতিকার ও মডেল হিসেবে পেয়েছেন আলাদা পরিচিতি।

তিনি আরটিভিতে জনসংযোগ কর্মকর্তা হিসেবে চাকরি করেছেন ৪ বছর। অরণ্য পাশার লেখা ও মডেলিং করা সাতপাকের জীবন, রোদেলা আকাশ, আরতি দেবী, এই বুকেতে কেউ থাকেনা প্রভৃতি গান জনপ্রিয়তা পেয়েছে। তার লেখা বইয়ের সংখ্যা ৪টি। ২টি উপন্যাস, ১টি ছোট গল্প ও ১টি জীবনী। বাংলাদেশ টেলিভিশন চ্যানেলের জন্য নির্মাণ করছেন নাটক।

সম্প্রতি তার রচনা ও পরিচালনায় নির্মিত হয়েছে ধারাবাহিক নাটক ‘কাইজ্যা’। শিগগিরই এটি প্রচারে আসবে। টেলিভিশনে প্রচারিত তার আলোচিত ধারাবাহিক নাটক ‘বিদেশি পাড়া’ এবং একক নাটক ‘ব্যাচেলর ফ্যামেলি’। সম্প্রতি তার রচনা ও চিত্রনাট্যে নির্মিত হয়েছে ওয়েব সিরিজ ‘ডোম’। এটি পরিচালনা করেছেন রাশেদ রাহা।