হাফিজুর রহমান,তালতলী (বরগুনা) প্রতিনিধি:সারাদেশের ন্যায় তালতলীতেও বিজয়ের ৫০ বছর উপলক্ষে সূবর্ণজয়ন্তী পালন করা হয়েছে।
বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) রাত ১২ টা ১ মিনিটের দিকে ৫০ বার তোপধ্বনির মাধ্যমে সূবর্ণজয়ন্তী পালনের শুভ সুচনা হয়। সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন ও সকাল ৭টায় উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
এসময় পুস্পস্তবক অপর্ণ করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো.রেজবি-উল-কবির,নির্বাহী অফিসার মো. কাওসার হোসেন,থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী শাখাওয়াত হোসেন তপু, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো.তৌফিকুজ্জামান তনু। একের পর এক পুস্পস্তবক অপর্ণ করেন উপজেলা আওয়ামী লীগ,যুবলীগ,কৃষক লীগ শ্রমিক লীগ,ছাত্র লীগ,তালতলী প্রেসক্লাব, সাংবাদিক ফোরাম,সাংবাদিক ইউনিয়ন। এ ছাড়াও বিভিন্ন সরকারি বেসরকারী প্রতিষ্ঠান, বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে পুস্পস্তবক অপর্ণ করেন। পুস্পস্তবক অপর্ণ শেষে দোয়া ও মোনাজাত করা হয়।
সকাল ৯ টার দিকে তালতলী সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে শান্তির প্রতীক সাদা পায়রা ও বেলুন উড়িয়ে বিজয়ের ও সূবর্ণজয়ন্তী ৫০ বছর অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। এরপরে কুচকাওয়াজ,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ডিসপ্লে প্রদর্শন করেন, ও দেশের সুর্য সন্তান বীর মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে বরন করে নেওয়া হয়। বিকেল তিনটায় একই মাঠে প্রধানমন্ত্রীর ভার্চুয়ালি শপথ গ্রহন ও সন্ধ্যায় উপজেলা প্ররিষদের উদ্যোগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পালন করা হয়।