এরাসমাস গবেষণা প্রকল্পের আওতায় তুরস্কের চানকিরি কারাটেকিন বিশ্ববিদ্যালয়ে যাচ্ছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৬ জন শিক্ষক ও ২ জন শিক্ষার্থী। সেখানে তারা চার মাস গবেষণার সুযোগ পাবেন।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে। মনোনীত শিক্ষকরা হলেন: আইসিটি বিভাগের প্রফেসর ড. মাহবুবুর রহমান, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের প্রফেসর ড. মনিরুজ্জামান,

বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম, ইইই বিভাগের প্রফেসর ড. রুহুল আমিন ভূইয়া, প্রফেসর ড. মাঞ্জারুল আলম, এবং গণিত বিভাগের প্রফেসর ড. আসাদুজ্জামান। দুইজন জন গবেষক শিক্ষার্থী হলেন: বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের মাস্টার্সের (এম.এস.সি)

২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের আঞ্জুমানারা জান্নাতি নূর ও অর্থনীতি বিভাগের মাস্টার্সের (এম.এস.সি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাজমুস সাকিব। মত বিনিময়কালে ড. সোয়াইপ তুরান বলেন, বর্তমানে এরাসমাস গবেষণা প্রকল্পের আওতায় তুরস্কের চানকিরি কারাটেকিন বিশ্ববিদ্যালয়ে ৪৩টি দেশের শিক্ষক-শিক্ষার্থীরা গবেষণা করছে।

 

কলমকথা/বি সুলতানা