পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে ৭১ জন নিহতের ঘটনায় করা মামলায় প্রায় তিন বছর পর ভবনের মালিকসহ ৮ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেছে পুলিশ।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলামের আদালতে এ চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা চশবাজার মডেল থানার অফিসার ইনচার্জ আবদুল কাইউম। আগামি ২৩ মার্চ চার্জশিট গ্রহণের বিষয়ে তারিখ ধার্য করেছেন আদালত।

চকবাজার মডেল থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা সাব-ইন্সপেক্টর হেলাল উদ্দিন চার্জশিট দাখিলের বিষয়টি সাংবাদিকদের জানান।

চার্জশিটভূক্ত আসামিরা হলেন- ভবনের মালিক দুই সহোদর হাসান ওরফে হাসান সুলতান, সোহেল ওরফে শহীদ ওরফে হোসেন, রাসায়নিকের গুদামের মালিক ইমতিয়াজ আহমেদ, পরিচালক মোজাম্মেল হক, ম্যানেজার মোজাফফর উদ্দিন, মোহাম্মদ জাওয়াদ আতির, মো. নাবিল ও মোহাম্মদ কাশিফ। এরা সবাই জামিনে আছেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ২০ ফেব্রুয়ারি রাতে চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে ৭১ জন নিহত হন। দগ্ধ ও আহত হন অনেকে। এই ঘটনায় আসিফ নামের স্থানীয় এক বাসিন্দা চকবাজার মডেল থানায় ওই দুই আসামি ওয়াহেদ ম্যানশনের মালিকের দুই ছেলে সোহেল ওরফে শহীদ ও হাসানসহ অজ্ঞাতনামা ১০/১২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলায় তিনি অভিযোগ করেন, আসামিরা তাদের চারতলা বসতবাড়ির বিভিন্ন ফ্লোরে দাহ্যপদার্থ ক্রয়-বিক্রয়কারীদের নিকট থেকে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য নির্মিত ফ্যামিলি বাসাগুলিতে ফ্যামিলি ভাড়া না দিয়ে আগুন লাগিয়ে মানুষের জীবন এবং জানমাল ধ্বংস হতে পারে জেনেও অবৈধ দাহ্য পদার্থ ক্যামিকেল ব্যবসায়ীদের গোডাইন হিসেবে ভাড়া দেয়।

 

 

কলমকথা/সাথী