বন্ধুর প্রেমিকাকে ফুসলিয়ে বন্ধু বিয়ে করেছে-এমন খবর শোনা গেছে। বড় ভাইয়ের প্রেমিকাকে আপন ছোট ভাই বিয়ে করেছে- এই খবর হয়তো নাও শোনা যেতে পারে।

চট্টগ্রামের হাটহাজারীতে বড় ভাইয়ের বিশ্বাস ভঙ্গ করেছে আপন ছোট ভাই। কথা ছিলো, প্রেমিকাকে বাড়ি এনে বড় ভাইয়ের হাতে তুলে দিবে। তারপর তারা বিয়ে করবে।

র‍্যাব-৭ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান জানান, ফয়সাল ও ফরহাদ সহোদর ভাই। ১৪ বছর বয়সী নবম শ্রেণির এক ছাত্রীর সংগে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে বড় ভাই ফয়সালের।

পালিয়ে বিয়ে করার পরিকল্পনা করেন তাঁরা। সে অনুযায়ী গত ১২ ফেব্রুয়ারি কোভিড টিকা নেওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয় কিশোরী। ফয়সালের কথামতো ছোট ভাই ফরহাদের সংগে মেয়েটি সাগরপাড়ি দিয়ে চট্টগ্রাম আসে।

কথা ছিলো চট্টগ্রামে ফয়সালের সংগে ওই মেয়ের বিয়ে হবে। কিন্তু ফরহাদ বড় ভাইয়ের হাতে তুলে না দিয়ে প্রথমে হাটহাজারী আদর্শগ্রামের পাশে পাহাড়ি সন্দ্বীপপাড়া এলাকায় একটি বাড়িতে আশ্রয় নেয়। ছলিমপুর ছিন্নমূলের এক কাজির সহায়তায় বড় ভাইয়ের প্রেমিকাকে ফুসলিয়ে বিয়ে করে।

এদিকে কিশোরীর পরিবারের অভিযোগের ভিত্তিতে সন্দ্বীপ থানা পুলিশ ফয়সালকে গ্রেপ্তার করে। পরে ফয়সাল ও তাঁর পরিবার ফরহাদকে ওই কিশোরীকে নিয়ে ফিরে আসার অনুরোধ করে। গতকাল শনিবার নগরীর বায়েজিদ থানার কানন আবাসিক এলাকা থেকে তাঁকে গ্রেফতার করে র‍্যাব।

এ সময় কিশোরীকেও উদ্ধার করা হয়েছে। ফরহাদ সন্দ্বীপ থানার মুছাপুর এলাকার মাহফুজুর রহমানের ছেলে।