ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ শেষ পর্যন্ত ১১ দলের অংশগ্রহণেই হচ্ছে। দীর্ঘদিনের ঐতিহ্য ১২ দলের এই টুর্নামেন্ট থেকে এবার শেষবেলায় নাম প্রত্যাহার করেছে প্রাইম দোলেশ্বর। ঢাকা লিগে দারুণ ধারাবাহিক দলটিকে এবার দেখা যাবে না।

অভিযোগ ছিল তাদের সাবেক কোচ মিজানুর রহমান বাবুল দলটির ভালো খেলোয়াড়দের অন্য দলে নিয়ে গেছেন। এই অভিমানে তারা এবার খেলবে না। এবার দক্ষিণ আফ্রিকা সফরে স্কোয়াডে না থেকেও মোহাম্মদ মিঠুন ও রেজাউর রহমান রাজা জাতীয় দলের সঙ্গী হওয়ায় হতাশা প্রকাশ করেছেন প্রাইম ব্যাংকের কোচ মোহাম্মদ সালাউদ্দিন।

আগামীকাল থেকে শুরু হবে ঢাকা লিগ। এবারের লিগও হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে। প্রথম দুই রাউন্ডের সূচি চূড়ান্ত করেছে আয়োজক সিসিডিএম। আজ তারা সূচি প্রকাশ করবে।

জাতীয় দলের বাইরে থাকা প্রাইম ব্যাংকের দুই ক্রিকেটারকে দক্ষিণ আফ্রিকায় নিয়ে যাওয়ায় অসন্তোষ প্রকাশ করেছেন সালাউদ্দিন। তিনি বলেন, ‘সবাই জানতেন যে টেস্ট খেলোয়াড়রা যাবে, সেভাবেই সবাই দল গঠন করেছে। দুর্ভাগ্যবশত আমাদের দুজন খেলোয়াড় যাদের নিয়ে গেছে তারা কোনো ফরম্যাটেই খেলবে না।

এমনিতেই আমাদের ছয়জন ক্রিকেটার (জাতীয় দলে থাকার কারণে) নেই। তার মধ্যে যদি আরও দুজন চলে যায় তাহলে আমার জন্য দল সাজানোই কঠিন।’ তিনি বলেন, ‘তারা শুধুই অনুশীলন করতে গেছে। অন্য দলের খেলোয়াড়রাও কিন্তু ছিল তাদের নেওয়া হয়নি। ব্যাপারটা আমার ভালো লাগেনি।’

দলের ক্ষতি হলেও পক্ষপাতিত্বের অভিযোগ করছেন না প্রাইম ব্যাংকের কোচ। বরং মোহাম্মদ নাঈম শেখকে না নেওয়ায় অবাক হয়েছেন তিনি। ঘরোয়া ক্রিকেটে অন্যতম সেরা এই কোচ বলেন, ‘পক্ষপাতিত্বের কিছু নেই। এখানে নাঈমও ছিল, সে কিন্তু যায়নি।’

এদিকে চার বছর জাতীয় দলের বাইরে আছেন নাসির হোসেন। তিনি এখন খবরের শিরোনাম হন মাঠের বাইরের কর্মকাণ্ডের জন্য। ঢাকা লিগে তিনি খেলবেন প্রাইম ব্যাংকের হয়ে। তিনি ভালোভাবে জানেন, ঘরোয়া ক্রিকেটে পারফর্ম না করলে কোথাও সুযোগ মিলবে না।

কাল তিনি বলেন, ‘আমার এমন কোনো লক্ষ্য নেই যে, বাংলাদেশ টাইগার্স, জাতীয় দল নিয়ে। আমার মূল লক্ষ্য পারফর্ম করা। যখন পারফর্ম করব তখন বাংলাদেশ টাইগার্স বলেন, জাতীয় দল বলেন, সব দরজা খুলে যাবে। পারফর্ম না করলে এটা (সুযোগ) আসবে না।’ আগামীকাল প্রথম ম্যাচে প্রাইম ব্যাংকের প্রতিপক্ষ নবাগত সিটি ক্লাব।

 

কলমকথা / সাথী