যশোর মণিরামপুর বাজারে ঈদের আগেই উপচে পড়া ভিড়ে তিব্র যানজট হচ্ছে বাজারের মেইন সড়কে।

রাস্তাাই কাজ হওয়ার কারনে যানজটের মুল কারন। যশোর টু চুকনগর রাস্তাটির কাজ শুরু হয় ২০২১ সালে। সব জায়গায় রাস্তা বড় হলেও মণিরামপুর বাজারের মেইন সড়কের ৪৫০ মিটার রাস্তা ২১ ফুট থেকে ২৭ ফুট পর্যন্ত হচ্ছে। এ বিষায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট রাস্তা বড় করার জন্য বার বার মানববন্ধন ও স্মারকলিপি জমা দেন ব্যাবসায়ি মহল সহ সাধারণ জনগণ।

মানববন্ধনে দাবি করেন ক্রস ড্রেন ও রাস্তা প্রসস্ত করন করার জন্য। বাজারের বিভিন্ন ব্যাবসায়িরা বলেন ড্রেন নাই রাস্তা আগের মতই ছোট্ট এভাবে রাস্তা সংস্কার হলে বৃষ্টি হলেই পূর্বের ন্যায় বাজার পানির নিচে ডুবে থাকবে। ব্যাবসায়িরা আরোও বাজারে মুল ফটকে ৪৫০ মিটার রাস্তা ছোট্ট, এই রাস্তার পাশের জমি গুলা কয় এক জন বাবুদের তারা উপর মহলে যোগাযোগ রেখে রাস্তার কাজে জমি দিতে চায় না। স্থানীয় ভাবে জানাজায় এই ৪৫০ মিটার জমির ভিতরে ৩০০ মিটার জমি সরকারি।

দখলদারেরা এই জমির ডি সি আর কেটে নিয়ে দীর্ঘ দিন যাবত বসবাস সহ ব্যাবসা প্রতিষ্ঠান করে আসছেন। উল্লেখ্য নন্দন ব্রাদাস ব্যাবসা প্রতিষ্ঠান টি পিচের রাস্তা থেকে ১ ফুট দুরাত্বে পাকা ঘরে টিনের ছাওনি দিয়ে ব্যাবসা প্রতিষ্ঠান পরিচালনা করে আসছে।

পূর্ব সাইডে পাল ব্রাদাস দোকাটিও রাস্তা থেকে এক ফুট দুরাত্তে ফলে রাস্তাটি ১৮ ফুট হওয়া দুইটা গাড়ি সাইট যাতায়াত করতে সমস্যা হয়।জমির মালিকেরা বলেন আমরা জমি কিনে ঘর করে ব্যাবসা প্রতিষ্ঠান পরিচালনা করেছি। জমির তিন ধার দিয়ে রাস্তা যাওয়াই ব্যাবসা করতে কষ্ট হচ্ছে।

তা ছাড়া সরকার আমাদের কোনো নোটিস দেয়নি।ফলে যানযট সেই আগের মতোই ভয়াবহ আকারে রয়ে গেছে।মণিরামপুর বাজারের মেইন সড়কর পার হতে সময় লাগে প্রায় ১ ঘন্টা। মাঝে মধ্যে পুলিশ এসে রাস্তার যানযট নিয়ত্রন করতে দেখা মেলে মণিরামপুর বাজারে।

সাধারণ জনগণ দাবি করেন ঈদের আগে কয় একটা দিন রাস্তার কাজ বন্ধ রেখে।যানযট মুক্ত করার জন্য উপজেলা প্রশাসনের সহযোগিতায় রাস্তার চলাচল নিয়ন্ত্রণ করা হোক।