শেরপুরের সীমান্তবর্তী গারো পাহাড় এলাকা থেতে র‌্যাবের অভিযানে একটি দেশীয় কাটা রাইফেল, একটি দেশীয় পাইপগান, ৩টি ককটেল ও গুলিসহ এক সন্ত্রাসীকে গ্রেফতার করেছে। পরে ওই সন্ত্রাসীকে ঝিনাইগাতি থানায় মামলা দায়ের করে সোপর্দ করা হয়েছে।
র‌্যাব-১৪ এর প্রেস বিজ্ঞপ্তীতে জানানো হয় যে, তাদের গোপন তথ্যের ভিত্তিতে পহেলা মে রোববার ভোরে র‌্যাব-১৪, সিপিসি-১ এর জামালপুর ক্যাম্পের কোম্পানী কোমান্ডার স্কোয়াড্রন লিডার আশিকউজ্জামানের নেতৃত্বে শেরপুর জেলার সীমান্তবর্তী ঝিনাইগাতি উপজেলার গারো পাহাড় এলাকার সীমান্ত গ্রাম নওকুঁচিতে অভিযান চালানো হয়। এসময় ওই গ্রামের জনৈক মাইকেল মারাকের লিচু বাগানে তল্লাসি চালিয়ে তার ছেলে নির্মল সাংমাকে (২৮) গ্রেফতার করে। এসময় তার কাছ থেকে একটি দেশীয় কাটা রাইফেল, একিট দেশীয় পাইপগান, তিন টি ককটেল, তিন রাউন্ড গুলি একটি মোবাইলসেট উদ্ধার করা হয়। পরে আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আজ সোমবার ঝিনাইগাতি থানায় সোপর্দ করে মামলা দায়ের করা হয়।
ঝিনাইাগাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল আলম জানায়, আসামীর বিরুদ্ধে মামলা দায়ের করা হলে তাকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।
এবিষয়ে র‌্যাবের স্কোয়াড লিডার আশিকুজ্জামান জানায়, গারো পাহাড়ের গজনি পর্যটন এলাকায় মাঝেমধ্যে ছিনাতাই-ডাকাতি হওয়ার বিষয়ে তথ্য ছিলো সে লক্ষ্যে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।