• কৃষি পণ্য উৎপাদনে একজন স্মার্ট উদ্যোক্তা আঃ ওহাব!

শেখ এনামুল | জেলা প্রতিনিধি মাগুরা

বলছি মাগুরা মহম্মদপুর উপজেলার নহাটা ইউনিয়নের বিল্বপাড়া গ্রামের তরুণ কৃষি উদ্যোক্তা আঃ ওহাবের ভাগ্য যেন স্মার্ট কৃষিতে বদলে যেতে শুরু করেছে।

তিনি পারিবারিক পুষ্টির চাহিদা মেটাতে খুবই ক্ষুদ্র পরিসরে মাত্র ২ শতক জমিতে আধুনিক কৃষি খামার শুরু করেন।কিন্তু তিনি ফলন ও পারিপার্শ্বিক অবস্থা দেখে আরও ভালো ভাবে এবং বড় পরিসরে খামার করার স্বপ্ন দেখতে শুরু করে।তারই ধারাবাহিকতায় তিনি ৩০ শতক জমিতে আধুনিক কৃষির অংশ হিসেবে দূর্লভ বিটরুট,স্কোয়াশ, লেটুসপাতা সহ দেশীয় এবং স্থানীয় সবজি চাষাবাদ শুরু করেন।আজ তার অপ্রত্যাশিত সফলতায় রীতিমতো বিস্মিত যেন এলাকার আদি কৃষক জনগোষ্ঠী।

আজ ০৬/০২/২১ ইং তারিখে তার নিজ গ্রাম বিল্বপাড়ায় এ আর মালিক সিডস প্রাঃ লিঃ এর সার্বিক তত্ত্বাবধানে, মোঃ আঃ ওহাব বিশ্বাসের আয়োজনে এক বিশেষ কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,মহম্মদপুর উপজেলা কৃষি বিভাগের ২৩নং ব্লকের উপসহকারী কর্মকর্তা জনাব মোঃ আঃ হান্নান,এ আর মালিক সিডস প্রাঃ লিঃ এর এরিয়া ম্যানেজার মোঃ আঃ হালিম, এ আর মালিক সিডস প্রাঃ লিঃ এর ডেভেলপমেন্ট এক্সিকিউটিভ অভিজিৎ বিশ্বাস,রাজাপুর জনতা ব্যাংক শাখার ক্যাশিয়ার জনাব মোঃ শাহজাহান মিয়া প্রমূখ।এছাড়াও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উক্ত অনুষ্ঠানে আঃ ওহাব বলেন, করোনা কালীন সময়ে মূলত একাকীত্ব দূর করতে এবং পারিবারিক চাহিদা মেটাতে তিনি এই আধুনিক কৃষিকে সঙ্গী হিসেবে বেছে নেন।তিনি আরও বলেন যদি কোন কৃষক উক্ত চাষাবাদে তার সহযোগিতা চান,তাহলে অবশ্যই তিনি সহযোগিতা করবেন।

মোঃ আঃ ওহাব বিশ্বাস
মোবাইল – ০১৭৩৮-২২৬০১৫