দিনাজপুরের বিরামপুর সীমান্ত দিয়ে ভারতে প্রবেশের সময় শিশুসহ ৩ রোহিঙ্গা আটক

নয়ন হাসান বিরামপুর(দিনাজপুর)প্রতিনিধি-
দিনাজপুরের বিরামপুর সীমান্ত এলাকা দিয়ে ভারতে প্রবেশের সময় শিশুসহ তিন রোহিঙ্গাকে আটক করেছে বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। সোমবার (৮ ফ্রেবুয়ারি) দুপুরে উপজেলার দেশমা বাজার থেকে তাদেরকে আটক করা হয়েছে।

আটককৃত তিন রোহিঙ্গারা হলেন-মজিবর হোসেন (২৭) স্ত্রী সাবেকুন্নাহার (২৪) এবং ছেলে রহমত হোসেন(৫)। ঐ তিনজন মিয়ানমান দেশে থেকে পালিয়ে এসে বাংলাদেশ রোহিঙ্গা ক্যাম্পে ছিলেন বলেন জানিয়েছেন তারা।

স্থানীয় বিনাইল ইউনিয়নের ২নং সংরক্ষিত মহিলা আসনের সদস্য মাকসুদা বেগম বলেন-সকালে দেশমা বাজার এলাকায় নিজ বাড়ি থেকে বেরিয়ে দেখি রাস্তার পাশে এক শিশুসহ তিন জন বসে আছে। এসময় তাদের ঠিকানা জিজ্ঞেসা করলে তারা কিছু বলতে পারেনি। তিনি আরো বলেন-এমন অবস্থায় তাদের উদ্ধার করে বাড়িতে নিলে স্থানীয় আনোয়ার হোসেন নামের এক শিক্ষকে জানায় তারা রোহিঙ্গা। পরে বিষয়টি স্থানীয় বিনাইল ইউনিয়ের চেয়ারম্যানের মাধ্যমে পুলিশ ও বিজিবিকে জানান।

স্থানীয় বিনাইল ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম বলেন-তিনজন রোহিঙ্গার আসার খবরে সেখানে গিয়ে তাদের কথা শুনে মনে হয়েছে তারা মিয়ানমান এলাকা থেকে এসেছে। পরে বিয়টি ২৯ ব্যাটালিয়নের অধিনায়কে জানালে চৌঠা বিজিবি ক্যাম্পে নিয়ে যাওয়া হয়েছে।

জানতে চাইলে ২৯ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল শরিফ উল্লাহ আবেদ বলেন- প্রাথমিক ভাবে তারা স্বীকার করেছে তারা ভারতে পালানো উদ্দেশে সীমান্তে এসেছিলেন। তিনি আরো বলেন- আইনি প্রক্রিয়ার মাধ্যমে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

নয়ন হাসান
বিরামপুর,দিনাজপুর।
#০১৭২১-৫৬৭৯৪২
তাং ০৮.০২.২০২১ইং