মানবকল্যাণে নিবেদিত মইনীয়া যুব ফোরামের আদর্শ

সুমনসেন চট্টগ্রাম জেলা প্রতিনিধি-

১১ই ডিসেম্বর ২০২০ ইং চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে,
পবিত্র ফাতেহা-ই-ইয়াজদাহম উপলক্ষ্যে আয়োজিত সেমিনার ও মইনীয়া যুব ফোরাম, চট্টগ্রাম মহানগর শাখার পরিচিতি সভায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন, “পার্লামেন্ট অব ওয়ার্ল্ড সূফিজ” এর প্রেসিডেন্ট, সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী। এসময় তিনি ইসলাম ও মানবতার জন্য গাউসুল আযম বড়পীর হযরত আবদুল ক্বাদির জ্বিলানী (রঃ) এর মহৎ অবদানের কথা স্মরণ করে বলেন, তিনি এমনই একজন মহামনিষী, যিনি তার উত্তরম মানবিক গুণাবলী, উদারতা ও ভালোবাসার মাধ্যমে মানুষের অন্তরে স্থান করে নিয়েছেন। এমনকি চোর-ডাকাত, খুনিদের মত চরম পাপাচারীরাও তার প্রেমময় আহবানে মনুষ্যত্বের পথে ধাবিত হয়েছেন। প্রস্তরকঠিন, ঊষর মানবহৃদয়কে তিনি রূপান্তর করেছেন মামবপ্রেমের উর্বর ভূমিতে। তার সুৃমহান আদর্শ অনুসরণে, যুদ্ধ-বিগ্রহ, শোষণ-বঞ্চনায় জর্জরিত পৃথিবীতে আবারো ফিরে আসতে পারে নির্বাসিত শান্তির পায়রা।

মইনীয়া যুব ফোরামের বিষয়ে সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ বলেন, ২০১৩ সালে প্রতিষ্ঠালগ্ন থেকে মইনীয়া যুব ফোরাম সমাজসেবামূলক কর্মকাণ্ডে গৌরবময় ভূমিকা পালন করে যাচ্ছে। মাদক-জঙ্গিবাদ-যৌতুকের বিরূদ্ধে বৃহত্তর জেলা থেকে প্রত্যন্ত গ্রামে মইনীয়া যুব ফোরাম শক্তিশালী দুর্গরূপে আবির্ভূত হচ্ছে। বিশেষত, করোনা সংকটে মইনীয়া যুব ফোরাম যে ভাবে জীবনের ঝুঁকি নিয়ে দেশের ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে তা নিঃসন্দেহে দেশের বিভিন্ন যুব সংগঠনগুলোর জন্য অনুকরণীয় দৃষ্টান্ত। শুধু তাই নয়, বৈশ্বিক উষ্ণতা ও জলবায়ু পরিবর্তন মোকাবেলায় দেশজুড়ে বৃক্ষরোপণ কর্মসূচি পালন, মইনীয়া সাইফিয়া ব্লাড ব্যাংকের মাধ্যমে হাজারো মুমূর্ষু রোগীর জন্য রক্তের সংস্থান, শিক্ষার্থীদের সার্বিক সহায়তা, মানবতাবিরোধী কর্মকাণ্ডের বিরূদ্ধে শান্তিপূর্ণ প্রতিবাদ ও নানারকম স্বেচ্ছাসেবী কর্মকাণ্ডের মাধ্যমে মইনীয়া যুব ফোরাম তার শান্তি, মানবতা ও স্বদেশপ্রেমের দর্শনকে প্রতিফলিত করেছে।

তাই মইনীয়া যুব ফোরামের মত মানবিক মূল্যবোধে উদ্বুদ্ধ সংগঠনকে সমগ্র দেশে ছড়িয়ে দিতে হবে। এজন্য সাংগঠনিক কাঠামোকে সুদৃঢ় করা, যথাযথ নেতৃত্ব গুণাবলি অর্জন ও নিজ নিজ দায়িত্ববোধের প্রতি সচেতন হওয়ার কোন বিকল্প নেই।

সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী, মইনীয়া যুব ফোরাম, চট্টগ্রাম মহানগর শাখার কার্যক্রমকে আরো গতিশীল করার লক্ষ্যে সকলকে এক হয়ে কাজ করার নির্দেশ প্রদান করেন।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মইনীয়া যুব ফোরামের সিনিয়র সহ-সভাপতি সাইয়্যিদ হাসনাইন-এ-মইনুদ্দীন আল হাসানী, হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্টের মহাসচিব খলিফা কাজী মহসিন চৌধুরী।

সভাপতিত্ব করেন, মইনীয়া যুব ফোরামের সাধারণ সম্পাদক, শাহ্ মোহাম্মদ আসলাম হোসাইন।
বক্তব্য রাখেন, মইনীয়া যুব ফোরামের গোলাম মোহাম্মদ রাব্বি, সাংগঠনিক সম্পাদক, মোঃ কামরুজ্জামান হারুন, সহ-দপ্তর সম্পাদক, মোঃ সোহেল মাহমুদসহ মইনীয়া যুব ফোরাম, চট্টগ্রাম মহানগর শাখার নবনিবাচিত সভাপতি নোমানউদদীন রাজীব,সাধারন সম্পাদক মোহাম্মদ গিয়াসউদদীন রাজীব,মোঃ আমিন, মোঃ রিপন সাবেক আহবায়ক মইনীয়া যুব ফোরাম
ও মোঃ খোরশেদ আলী মাইজভান্ডারী সহ-সাঃসম্পাদক চট্রগ্রাম মহানগর সহ নেতৃবৃন্দ।
বিশেষ অতিথী ছিলেন চট্টগাম মহানগর খলিফা কবির চৌধুরী, খলিফা মোহাম্মদ বোরহানউদদীন, খলিফা মোহাম্মদ শহীদুললাহ, খলিফা মোহাম্মদ আব্দুল কুদ্দুস, খলিফা মওলানা ইসমাইল সিরাজী, মূফতি মাঈনউদ্দিন, আব্দুল কাদের ,দেবশীস পাল দেবু সাবেক সদস্য কার্যনির্বাহী কমিটি আওয়ামী যুবলীগ,সালাউদ্দিন বাবর ৩৭ নং মুনির নগর ওয়ার্ড আওয়ামীলীগের কাউন্সিলর পদ প্রার্থী, সহ আঞ্জুমান-এ-রাহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়া মহানগরের বিভিন্ন ওয়াডের মইনীয়া যুব ফোরাম, মইনীয়া ওলামা মাশায়েখ ফোরাম, মইনীয়া মহিলা ফোরামসহ সকল সংগঠন, প্রতিনিধি ও কর্মীগন উপসিহত ছিলেন।