বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি। তথ্য দিন, সেবা নিন এই স্লোগানকে সামনে রেখে কেশবপুর উপজেলার ১১নং হাসানপুর ইউনিয়ন বিট পুলিশিং কার্যক্রম গতিশীল ও জনসচেতনতা বৃদ্ধিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। হাসানপুর ইউনিয়ন বিট পুলিশিং এর আয়োজনে শনিবার (২৮ মে) বিকেলে হাসানপুর বাজারে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

১১নং হাসানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ তৌহিদুজ্জামান তৌহিদ এর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারী পুলিশ সুপার (মনিরামপুর সার্কেল) আশেক সুজা মামুন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেশবপুর থানার অফিসার ইনচার্জ ওসি মোহাম্মদ বোরহান উদ্দীন। উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক এস এম বাবুর আলী সঞ্চালনায় এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন হাসানপুর বাজার কমিটির সভাপতি মঞ্জুর আলম পলাশ, ইউপি সদস্য বুলবুল হোসেন, হেকমত আলী সরদার, আবুল কাসেম, শাহাদাৎ হোসেন ও শিবপদ।

বক্তারা বলেন, হাসানপুর বাজারে মাদক ক্রয়-বিক্রয় হচ্ছে এবং মাদক সেবনকারীরা প্রকাশ্য দিবালোকে গাঁজা, মদ সেবন করছে। তাতে করে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরাও মাদকের দিকে ঝুকে পড়ছে। যা আমাদের সমাজের খুবই ক্ষতিকর। এছাড়াও হাসানপুর বাজার সহ বিভিন্ন এলাকায় সুদে কারবারিরা খুবই তৎপর হয়ে উঠেছে। তাদের খপ্পরে পড়ে সুদের টাকা পরিশোধ করতে গিয়ে অনেকই সর্বশান্ত হয়েছে এবং তাদের অত্যাচারে অনেকেই এলাকা ছেড়ে চলে গেছে। আরো একটি বিষয় গুরুত্বের সহিত তুলে ধরেন এলাকার হাটবাজার ও বিভিন্ন গ্রামে দিনেরাতে তাস ও জুয়া খেলার আসর বসে। যার জন্য এলাকায় চুরি, ছিনতাই হওয়ার সম্ভাবনা রয়েছে বেশ। আইন-শৃংখলা বাহিনীর নজরদারি বাড়িয়ে দ্রুত সময়ের মধ্যে এলাকা থেকে জুয়া, সুদখোর ও মাদক নির্মূল করে এবং এইসব অপরাধীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বক্তারা ও এলাকাবাসী দাবি জানান।

১১নং হাসানপুর ইউনিয়নে জুয়া, সুদখোর, মাদক নির্মূলে জনগণকে সতর্ক বার্তা দিয়ে অতিরিক্ত পুলিশ সুপার আশেক সুজা মামুন বলেন, আপনাদের এলাকায় কোন মাদক ব্যবসায়ী, জুয়া, সুদখোর ও চোরা কারবারিদের তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করুন। কোন প্রকার তাদেরকে ছাড় দেওয়া হবে না। সে যেই হোক না কেন, অপরাধীদের আইনের আওতায় আনা হবে।
তিনি আরো বলেন, আপনার এলাকায় যদি কোন ব্যক্তি পুলিশের নাম ভাঙিয়ে টাকা নেয়, দালালী বাটপারি করে সেইসব তথ্য পুলিশকে দিবেন আমি তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন ন্যাশনাল প্রেস সোসাইটি, গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা কেশবপুর উপজেলা শাখার সভাপতি শামীম আখতার মুকুল, হাসানপুর ইউনিয়ন বিট পুলিশের দায়িত্বরত সহকারী পুলিশ পরিদর্শক ফিরোজ কবির, সাংবাদিক সোহেল পারভেজ, মাসুদ রায়হান, হাসানপুর ইউনিয়ন আওয়ামী যুবলীগের যুগ্ন-আহবায়ক সাদ্দাম হোসেন, ছাত্রলীগের আহবায়ক রিপন হোসেন সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।