মোঃ আহসান হাবীব সুমন,জেলা প্রতিনিধি জামালপুর: পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান বিপিএম এর সভাপতিত্বে পুলিশ সুপারের কার্যালয় সম্মেলন কক্ষে এপ্রিল/২০২৪ খ্রিঃ মাসের মাসিক আইন শৃঙ্খলা ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সভার শুরুতেই পূর্ববর্তী অপরাধ পর্যালোচনা সভায় গৃহীত সিদ্ধান্তের বাস্তবায়ন নিয়ে আলোচনা হয়।

পরে সভায় জেলার বর্তমান আইন-শৃঙ্খলা পরিস্থিতি, জঙ্গি দমন, অস্ত্র ও মাদক উদ্ধার, কমিনিটি পুলিশিং ও বিট পুলিশিং কার্যক্রম জোরদার, জেলার মুলতবি মামলা, গ্রেফতারি পরোয়ানা নিষ্পত্তি, স্পর্শকাতর মামলা সমূহের অগ্রগতি সহ জেলার গোয়েন্দা কার্যক্রম বিষয়ে বিস্তর আলোচনা করা হয়।

সভায় পুলিশ সুপার তাঁর বক্তব্যে জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও সামগ্রিক বিষয়াদি নিয়ে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন।

পাশাপাশি দেশে বর্তমানে বিরাজমান স্বাভাবিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে নিষ্ঠা, পেশাদারিত্ব ও সততার সাথে দায়িত্ব পালনের জন্য সকলের প্রতি আহ্বান জানান।

সভায় এপ্রিল/২০২৪ খ্রি. মাসে কৃতিত্বপূর্ণ সাফল্যের জন্য নিম্ন বর্ণিত কর্মকর্তা/অফিসারগণ’কে পুরুষ্কার প্রদান করা হয়।

এপ্রিল/২০২৪ মাসের শ্রেষ্ঠ সার্কেল নির্বাচিত হয়েছেন  অভিজিৎ দাস, সহকারি পুলিশ সুপার (ইসলামপুর সার্কেল), জামালপুর;

শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ সুমন তালুকদার পিপিএম, পুলিশ পরিদর্শক (নিঃ) অফিসার ইনচার্জ, ইসলামপুর থানা, জামালপুর;

শ্রেষ্ঠ আইসি মোহাম্মদ কামাল হোসেন, পুলিশ পরিদর্শক (নিঃ), নারায়ণপুর তদন্ত কেন্দ্র, জামালপুর থানা, জামালপুর;

বিশেষ পুরুষ্কার এ.বি.এম মাঈদুল হাছান, পুলিশ পরিদর্শক (নিঃ), সদর কোর্ট, জামালপুর;

এছাড়াও শ্রেষ্ঠ এসআই(নিঃ) শিব্বির আহমেদ, সরিষাবাড়ি থানা, জামালপুর;

শ্রেষ্ঠ এএসআই (নিঃ) মোঃ মোস্তাফিজুর রহমান, জামালপুর থানা, জামালপুর;

শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী আব্দুস সালাম, এসআই (নিঃ), জেলা গোয়েন্দা শাখা -১, জামালপুর;

শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী মোহাম্মদ আলী হোসেন, এএসআই (নিঃ), মেলান্দহ থানা, জামালপুর;

শ্রেষ্ঠ বিট অফিসার এএসআই (নিঃ) মোঃ আব্দুল হাদী, ইসলামপুর থানা, জামালপুর;

শ্রেষ্ঠ সর্বোচ্চ চোরাই/হারানো মোবাইল উদ্ধারকারী অফিসার মোহাম্মদ শাহীন মিয়া, এএসআই (নিঃ), দেওয়ানগঞ্জ মডেল থানা, পুরুষ্কৃত করা হয় জামালপুর।

বিশেষ কাজের জন্য পুলিশ সুপার মহোদয় আরো ২টা বিশেষ পুরুষ্কার দিয়েছেন ১. মোঃ মাসুদ রানা, এসআই (নিঃ), মেলান্দহ থানা, জামালপুর; ২. আশরাফুল ইসলাম, এএসআই(নিঃ), নারায়নপুর তদন্ত কেন্দ্র, জামালপুর সদর, জামালপুর।

উক্ত অপরাধ সভায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ মাসুদ আনোয়ার (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত); অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্)  মোঃ সোহেল মাহমুদ পিপিএম;  মোঃ সোহরাব হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), জামালপুর; জনাব সুমন কান্তি চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (দেওয়ানগঞ্জ সার্কেল), জামালপুর জনাব অভিজিৎ দাস, সহকারি পুলিশ সুপার (ইসলামপুর সার্কেল), জামালপুর সহ সকল থানার অফিসার ইনচার্জ, ইন্সপেক্টর (তদন্ত)’গণ সহ জেলার সকল ফাঁড়ি, তদন্তকেন্দ্র, ট্রাফিক, কোর্টের ইনচার্জবৃন্দ উপস্থিত ছিলেন।