জিল্লুর রহমান রাসেল, ফরিদপুরঃ ফরিদপুরে উন্মুক্ত লটারীর মাধ্যমে প্রায় কোটি টাকার কাজ পেয়েছেন ভাঙ্গা উপজেলার মা এন্টার প্রাইজ নামক একটি ঠিকাদার প্রতিষ্ঠান। বার্ষিক উন্নয়ন কর্মসূচীর আওয়তায় ২০২১-২২ অর্থ বছরে “গ্রামীণ মাটির রাস্তা সমূহ টেকসই করণের লক্ষ্যে হেরিং বোন বন্ড (এইচবিবি) করণ (২য় পর্যায়) প্রকল্পের ফরিদপুর সদরের একটি কাজের টেন্ডারের উন্মুক্ত লটারীতে প্রতিষ্ঠানটি এ কাজ পায়। এ কাজের বিপরীতে মোট ১৩৫টি সিডিউল জমা হয়।

বুধবার (০৬ এপ্রিল) দুপুরে ফরিদপুর সদর উপজেলা পরিষদের হল রুমে সদর উপজেলা নির্বাহী অফিসার লিটন ঢালীর সভাপতিত্বে এই উন্মুক্ত লটারী অনুষ্ঠিত হয়।

এ সময় সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নুরুন্নাহার বেগম, উপজেলা এলজিইডি ইঞ্জিনিয়ার মোঃ আজাহারুল ইসলাম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ শাহজাহান মোল্লা, উপ-সহকারী প্রকৌশলী আনোয়ার হোসেন, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ইঞ্জিনিয়ার হাসিবুল হাসান উপস্থিত ছিলেন। এছাড়া বিভিন্ন ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রায় ২০ জন ঠিকাদার উপস্থিত ছিলেন।

উন্মুক্ত লটারীতে প্রথমে ৬২ নম্বর সিডিউলের ভাঙ্গা উপজেলার মা এন্টারপ্রাইজের নাম উঠে এবং দ্বিতীয় পর্যায়ে ৯৩ নম্বর সিডিউলের মধুখালীর উপজেলার ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স সাজঘর ট্রেডার্স।

উপজেলা পিআইও অফিস সুত্রে জানা যায়, এ প্রকল্পের আওতায় ফরিদপুর সদরের ঘোড়াদাহ মান্দার তলা হতে ব্যাংডোবা সরদার বাড়ী অভিমুখী ৫০০ মিঃ রাস্তা, বিষ্ণুদিয়া পাকা রাস্তা কবিরের মোড় হতে নিপেণের বাড়ী অভিমুখী ৫০০ মিঃ রাস্তা এবং ধোপাডাঙ্গা ধুলেট পাড়া জব্বার শেখের বাড়ির নিকট থেকে ছদন মোল্যার বাড়ী পর্যন্ত রাস্তা ৫০০ মিঃ রাস্তা এইচবিবি করণ করা হবে। এই কাজের ব্যয় ধরা হয়েছে ৯৪ লাখ ৮৫ হাজার ৪০০ টাকা।