নজরুল ইসলাম, নান্দাইল প্রতিনিধি: ময়মনসিংহের নান্দাইল আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ৫ম ধাপে নান্দাইলের ১১টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে ৫ জানুয়ারী২০২২ইং। তারমধ্যে একটি ইউনিয়নে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। শনিবার সারা দেশে ৭০৭ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

তার মধ্যে নান্দাইলের ১১ টি ইউনিয়ন রয়েছে। নান্দাইল উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায় উপজেলায় ১৩ টি ইউনিয়ন রয়েছে তার মধ্যে মোয়াজ্জেমপুর, নান্দাইল,চন্ডিপাশা, গাংগাইল, রাজগাতি, মুশুল্লী, সিংরইল,আচারগাঁও, শেরপুর, খারুয়া,জাহাঙ্গীরপুর সহ ১১ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৭ ডিসেম্বর, মনোনয়ন পত্র বাছাই ৯ ডিসেম্বর এছাড়া বাছাইয়েন সিন্ধাতের বিরুদ্ধে আপিল ১০ ও ১২ ডিসেম্বর,আপিল নিষ্পত্তি ১৩ ও ১৪ ডিসেম্বর,মনোনয়ন পত্র প্রত্যাহার ১৫ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ ১৭ ডিসেম্বর। নান্দাইল উপজেলা নির্বাচন কর্মকর্তা ফখরুজ্জামান বলেন,তফসিল অনুযায়ী আগামী ৫ জানুয়ারী ১১ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। তার মধ্যে চন্ডিপাশা ইউনিয়নে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।