তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘বিদেশি চ্যানেলের ‘ক্লিন ফিড’ বা বিজ্ঞাপনহীন সম্প্রচার বাস্তবায়নে বুধবার (৬ অক্টোবর) থেকে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

মঙ্গলবার (৫ অক্টোবর) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার ট্রাস্টি বোর্ডের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন। তিনি বলেন, ‘দেশে অনেক চ্যানেলের ক্লিনফিড আসে। সেগুলো প্রথমে কেউ চালায়নি, পরে অনেকে চালানো শুরু করেছে। আমরা আজকেও সময় দিচ্ছি, যেসব চ্যানেল ক্লিনফিড হিসেবে আসে, সেগুলো চালানোর জন্য।

তিনি আরও বলেন, ‘বুধবার (৬ অক্টোবর) থেকে আবার দেশের বিভিন্ন জায়গায় যেসব চ্যানেল ক্লিনফিড আসা সত্ত্বেও চালানো হচ্ছে না, সেটির জন্য মোবাইল কোর্ট চালানো হবে। অন্যান্য শর্ত যদি কেউ না মানে, তাহলে মোবাইল কোর্টের আওতায় তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

তথ্যমন্ত্রী বলেন, ‘দেশের মিডিয়া ইন্ডাস্ট্রিজের স্বার্থে আইন কার্যকর করেছি। এ আইন আশেপাশের অনেক দেশে অনেক আগেই কার্যকর হয়েছে। আমাদের দেশের একটি মহল এ আইন কার্যকর করতে দেয়নি। এ বিষয়ে নিয়ে বিভ্রান্তি ছড়ানোর কোনো সুযোগ নেই।’ এসময় উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসান, বিজেসি চেয়ারম্যান রেজোয়ানুল হক প্রমুখ।