আগামী ১২ জানুয়ারি (বৃহস্পতিবার) গাজীপুরের টঙ্গীতে শুরু হচ্ছে বিশ্ব ইজতেমা। এখন চলছে শেষ মুহূর্তের কাজ। এ উপলক্ষে গাজীপুরে বিভিন্ন হাসপাতালে কর্মরত চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি বাতিল করেছে স্বাস্থ্য বিভাগ।

সোমবার (৯ জানুয়ারি) টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক মো. জাহাঙ্গীর আলমের স্বাক্ষরিত ওই নোটিশটি দেয়া হয়।

এতে বলা হয়েছে, ১২ জানুয়ারি থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত ওই আদেশ বলবৎ থাকবে। দুপুরে হাসপাতালে তত্ত্বাবধায়কের কক্ষে ইজতেমার কর্মপরিকল্পনা নিয়ে রিভিউ সভা অনুষ্ঠিত হয়।

গাজীপুরের সিভিল সার্জন মো. খায়রুজ্জামান বলেন, স্বাস্থ্য বিভাগের সেবা কার্যক্রম প্রস্তুতি প্রায় সম্পন্ন। বিনামূল্যে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে পাঁচটি ক্যাম্প স্থাপন কাজ চলছে।

এখান থেকে ২৪ ঘণ্টা সেবা দেয়া হবে। হোন্ডা কারখানা গেইট, বাটা সু গেইট, মুন্নু নগর, বিদেশি তাবুতে এবং টঙ্গী জংশন এলাকায় এসব ক্যাম্প স্থাপন করা হবে।

এদিকে আসন্ন ২০২৩ সালের দুই পর্বের বিশ্ব ইজতেমার সার্বিক নিরাপত্তায় সিসিটিভি ক্যামেরা, ওয়াচ টাওয়ার ও রুফটপ থেকে পুরো ইজতেমা ময়দানের নিরাপত্তা পর্যবেক্ষণ করা হবে।

এ ছাড়াও স্পেশালাইজড টিমসহ প্রতিটি খিত্তায় সাদা পোশাকে বিপুল সংখ্যক পুলিশ ও গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা দায়িত্ব পালন করবেন।