সাইফুর নিশাদ | নরসিংদী প্রতিনিধিঃ
একজন অসুস্থ প্রধান শিক্ষকের জন্য মানবিক সহায়তা নিয়ে পাশে দাঁড়িয়েছে মনোহরদীর ৪৭টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারী ও শিক্ষার্থীগণ।

তাদের এ মানবিক উদ্দ্যোগ সাড়া জাগিয়েছে প্রতিষ্ঠানসমূহে।মনোহরদীর চন্দনবাড়ী এস এ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রমিজ উদ্দীন আকন্দ কয়েক মাস ধরে অসুস্থ অবস্থায় শয্যাশায়ী।

তার শরীরে দুরারোগ্য ক্যান্সারসহ নানা রোগব্যাধী ধরা পড়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে দেশের বাইরে নেয়ার প্রয়োজন দেখা দিয়েছে। এ জন্য বিশাল ব্যয়ভার তার পরিবারের একার পক্ষে বহন করা অসম্ভব হয়ে পড়েছে। এমতাবস্থায় মনোহরদী উপজেলার ৩৭টি মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানের ৩৭ প্রধান শিক্ষক সোমবার চন্দনবাড়ী এস এ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে এক সভায় মিলিত হন।চন্দনবাড়ী এস এ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মুজিবুর রহমান জানান, সেখানে অসুস্থ প্রধান শিক্ষক রমিজ উদ্দীন আকন্দের চিকিৎসার জন্য মানবিক সহায়তা নিয়ে পাশে দাঁড়াবার ব্যাপারে একটি সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় উপস্থিত হাতিরদীয়া ছাদত আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহরাব আহমেদ এ প্রসঙ্গে জানান, আপাতত তারা এ সহায়তা শিক্ষক-কর্মচারীদের মধ্যেই সীমাবদ্ধ রাখবেন। পরে শিক্ষার্থীদেরও এতে সম্পৃক্ত করা হতে পারে।

এ ব্যাপারে বড়চাপা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক মনির জানিয়েছেন, তারা এ মানবিক সহায়তায় শিক্ষক-কর্মচারীদের পাশাপাশি শিক্ষার্থীদেরও সম্পৃক্ত করেছেন।নারান্দী আলাউদ্দীন নূরানী বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আইরিন খান জানান, তারা স্বতঃস্ফূর্তভাবে এ মাননবিক সহয়তায় অংশ নিয়েছেন