নরসিংদীর রায়পুরায় মসজিদে এক প্রতিবন্ধী শিশুকে চড়-থাপ্পড় দেওয়া কেন্দ্র করে প্রতিপক্ষের লোকজনের মারধরে চাঁন মিয়া (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

শুক্রবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসাধীন তার মৃত্যুর খবর জানান স্বজনরা। এর আগে শুক্রবার দুপুর ২টায় উপজেলার মরজাল ইউনিয়নের চরমরজাল শিমুলতলী এলাকায় তাকে মারধরের ঘটনা ঘটে।

চাঁন মিয়া ওই এলাকার রহম আলীর ছেলে এবং সাবেক ইউপি সদস্য রমিজ উদ্দিন ভুঁইয়ার ভাই। ঘটনার পর থেকে অভিযুক্তরা পলাতক।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে পারিবারিক জমিসংক্রান্ত বিষয় নিয়ে চাঁন মিয়ার সঙ্গে সোহেল মিয়ার বিরোধ চলে আসছিল। শুক্রবার জুমার নামাজে মসজিদে চাঁন মিয়া প্রতিবন্ধী এক শিশুকে চড়-থাপ্পড় দেন। এ ঘটনা কেন্দ্র করে পরে সোহেল ও চাঁন মিয়ার মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে উভয়পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। চাঁন মিয়া মাথায় আঘাত পান।

তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় নিতে বলেন। স্বজনরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সন্ধ্যায় চিকিৎসাধীন তার মৃত্যু হয়।

মরজাল ইউপি সদস্য আরিফুজ্জামান আরমান বলেন, ‘শুনেছি মসজিদে এক প্রতিবন্ধী শিশুকে চড়-থাপ্পড় মারা কেন্দ্র করে উভয়পক্ষের লোকজনের মাঝে মারধরের ঘটনা ঘটে। চাঁন মিয়া গুরুতর আহত হন। মাথায় বেশ কয়েকটি সেলাই লাগে। সন্ধ্যার পর ঢাকায় মারা যান।

রায়পুরা থানার ওসি মো সাফায়েত হোসেন পলাশ বলেন, সংঘর্ষের ঘটনায় একজন নিহত হয়েছেন। এলাকার সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। পরিস্থিতি এখন শান্ত আছে।