বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চেহারা পাল্টে গেছে। স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতরে প্রবেশ করলে প্রাণ জুড়িয়ে যায়। স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে যেখানে পূর্বে বিভিন্ন আগাছা ছিল সেখানে পরিস্কার করে তৈরি করা হয়েছে বাচ্চাদের জন্য খেলনা।
বিভিন্ন এলাকা থেকে চিকিৎসা নিতে রোগিদের সাথে আসা বাচ্চারা সেখানে খেলা ধুলা করে। শহরের হাসপাতালগুলোর মতো হয়ে উঠেছেন হাসপাতালটি। হাসপাতালের ভেতরে আগের মতো এখন আর বিভিন্ন ঔষুধ কোম্পানীর প্রতিনিধিরা অফিস চলাকালিন সময় প্রবেশ করতে পারেন না।
এ ছাড়া কয়েক যুগ আগের ছাপড়া মসজিদ ভেঙ্গে সেখানে নির্মান হচ্ছে তিনতলা ফাউন্ডেশনের মসজিদ। হাসপাতালে আসা রোগিদের বসার জন্য আউট ডোরে দেওয়া হয়েছে চেয়ার।
পৌর মেয়র সেলিম রেজা লিপন মিয়া বলেন, ডা. খালেদুর রহমান স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা
হিসেবে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করার পরে হাসপাতালের চেহারা পাল্টিয়ে ফেলেছেন। একদিকে যেমন সেবার মান বৃদ্ধি পেয়েছে অন্যদিকে পরিস্কার পরিছন্নতার দিক দিয়েও অনেক উন্নতি হয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খালেদুর রহমান বলেন, আমার বাবা এই হাসপাতালে চাকুরী করতেন। আমি সেই সুবাদে হাসপাতালের কোয়ার্টারে থাকতাম। সে সময় থেকে আমার ইচ্ছে ছিল যদি কোন দিন সুযোগ পাই তা হলে হাসপাতালের জন্য কিছু করবো। তাই চেষ্টা করছি। তবে আমাকে আমার স্টাফরা যথেষ্ট সহযোগিতা করছেন।