শরিফ উদ্দিন, শেরপুর প্রতিনিধি: অদ্য রবিবার ( ১২ মার্চ) সকাল ১০.০০ ঘটিকায় শেরপুর পলিটেকনিক ইনস্টিটিউট প্রাঙ্গণে শেরপুর পলিটেকনিক ইনস্টিটিউট, শেরপুর কর্তৃক আয়োজিত “ইভটিজিং, মাদক, সন্ত্রাস ও নারী নির্যাতন প্রতিরোধ বিষয়ক কর্মশালা” অনুষ্ঠিত হয়।

প্রকৌশলী জনাব মো. হান্নান খান, অধ্যক্ষ, শেরপুর পলিটেকনিক ইনস্টিটিউট, শেরপুর এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মো. কামরুজ্জামান বিপিএম, পুলিশ সুপার, শেরপুর মহোদয়।

প্রধান অতিথি তার বক্তব্যের শুরুতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সহ ১৫ আগস্ট শাহাদাৎ বরণকারী বঙ্গবন্ধু’র পরিবারের সদস্য ও অন্যান্যদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

পুলিশ সুপার মহোদয় বলেন, আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে এগিয়ে যাচ্ছি। এই স্বপ্নের সোনার বাংলায় ইভটিজিং, মাদক, সন্ত্রাস ও নারী নির্যাতনকারীদের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন।

বাংলাদেশের মাটিতে কোনো জঙ্গি-সন্ত্রাসীর স্থান হবে না। এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। যারা তরুণ সমাজকে বিভ্রান্ত করে বিপথে চালিত করছে, তাদের কেউই বিচারের হাত থেকে রেহাই পাবে না। সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদকাসক্তির বিরুদ্ধে জনমত সৃষ্টি ও প্রতিরোধ গড়ে তোলার জন্য ছাত্র সমাজ ও অভিভাবকদের সচেতন হওয়ার আহবান জানান।

তিনি আরো বলেন, একটা মানুষকে সর্বনাশের পথে ঠেলে দেয় মাদক। মাদক শুধু একজন মানুষকে নয়; একটা পারিবারিক ধ্বংসের দিকেও ঠেলে দেয়। আর জঙ্গিবাদ নতুনভাবে আবির্ভূত হয়েছে। এটা শুধু বাংলাদেশের নয়; বিশ্বব্যাপী একটি সমস্যা। আমরা ধর্মে বিশ্বাস করি। ইসলাম ধর্মে জঙ্গিবাদ-সন্ত্রাসের স্থান নেই।

তিনি আরো জানান যে, দুঃখের বিষয় ধর্মভিত্তিক রাজনীতি নিয়ে আমাদের দেশে অনেক রকম যড়যন্ত্র চলছে। ফলে ধর্মীয় রাজনৈতিক দলগুলো ধর্মকে কাজে লাগিয়ে দেশের অরাজনৈতিক পরিস্থিতি সৃষ্টি করতে চেষ্টা করছে । তাই তরুণ প্রজন্মকে সব জেনে বুঝে সিদ্ধান্ত দিতে হবে এবং সচেতন থাকতে হবে।

অবশেষে পুলিশ সুপার মহোদয় পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, তোমরা কারিগর শিক্ষায় শিক্ষিত হয়ে দেশের উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার হাতিয়ার হিসেবে নিজেদেরকে প্রতিষ্ঠিত করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন শেরপুর পলিটেকনিক ইনস্টিটিউট, শেরপুর এর সকল শিক্ষক-শিক্ষার্থী সহ অভিভাবকবৃন্দ।