জিল্লুর রহমান রাসেল,ফরিদপুরঃ-

“ইলিশ আমাদের জাতীয় মাছ, জাটকা ধরলে সর্বনাশ” এই প্রতিপাদ্য নিয়ে ফরিদপুরে জাটকা সংরক্ষণ সপ্তাহ ২০২২ উদযাপন শুরু হয়েছে। ৩১ মার্চ থেকে ৬ এপ্রিল পর্যন্ত পালন করা হবে এই জাটকা সংরক্ষণ সপ্তাহ।

দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে ৩১ মার্চ বৃহস্পতিবার সকাল ১০.৩০ টায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা মৎস্য কর্মকর্তা মোঃ মনিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন জেলা প্রশাসক অতুল সরকার।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাডঃ সুবল চন্দ্র সাহা, কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপপরিচালক ড.হজরত আলী, সদর উপজেলা চেয়ারম্যান আঃ রাজ্জাক মোল্লা। এছাড়া ইলিশ মাছ আহরণকারী জেলে ও ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জেলা মৎস্য অধিদপ্তরের সহকারি পরিচালক বিজন কুমার নন্দী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা শিরিন শারমিন খাঁন।

মৎস্য চাষী ও ব্যবসায়ীদের মধ্য থেকে বক্তব্য রাখেন অসীম কুমার মালো, জেলা মৎস্য ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক শেখ মোঃ মহসিন প্রমুখ।

প্রধান অতিথি বলেন, আজ যেটা জাটকা কিছুদিন পরেই তা বড় ইলিশে রুপান্ত‌রিত হবে। জাটকা ধরা বন্ধ করলে আপনারাও লাভোবান হবেন। আপনারা নিজেরাও জাটকা ধরা বন্ধ রাখবেন এবং যদি কেউ ধরে তাদেরকেও জাটকা ধরতে নিরুৎসাহিত করবেন।