প্রসেনজিৎ বিশ্বাস, নগরকান্দা ফরিদপুর প্রতিনিধি:আজ০৫-১০-২০২১,ফরিদপুরে, নগরকান্দায় শারদীয়া দূর্গাপূজা উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে প্রস্তুতিমূলক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেতী প্রু উপজেলা নিবার্হী কর্মকর্তা, নগরকান্দা ,ফরিদপুর।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইকবাল কবির সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা তাপস শাঁখারী ,অফিসার ইনচার্জ মোঃসেলিম রেজা , আনসার ও ভিডিপি কর্মকর্তা, উপজেলা পূজা উদযাপন পরিষদের পক্ষে থেকে শ্রী বিধান বিশ্বাস,শ্রী গৌতম ত্রিবেদী, ও শ্রীসুব্রত কুমার মণ্ডল,শ্রী রতন বাড়োই শ্রীবিপুল রায় সঞ্জিত দাস, মন্দিটিভি ফরিদপুর জেলার শ্রী রিপন মন্ডল দুর্জয় ,গণ্যমান্য ব্যক্তিবর্গ ও

সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় বক্তারা উপজেলার ৬৩ টি পূজা মন্ডপে সার্বিক নিরাপত্তা বিধান, ধর্মীয় ভাব গাম্ভির্য ও কোভিড বিধি বিধান মেনে পূজা করার কথা তুলে ধরেন। প্রধান অতিথি জেতী প্রু ও পল্লী উন্নয়ন কর্মকর্তা মহোদয় বক্তব্যে পরিষ্কার হয়ে যে বিভিন্ন প্রত্যেকটা পূজামণ্ডপে কোভিডবিধি-বিধান মেনে হ্যান্ড সেনেটারী ব্যবস্থা করতে হবে সেই সাথে তিনি আরো বলেন করোনাকালীন বছর আনসার ও ভিডিপি এর পক্ষ থেকে এবার আনসার ও ভিডিপি নিয়োগ করা কোন পত্র পাওয়া যায়নি।

অতএব সকল পূজামণ্ডপের একটি স্বেচ্ছাসেবী কমিটি ৬ জন করে নাম ও মোবাইল নম্বরসহ দ্রুত পেরন করতে , তিনি আরও বলেন বিভিন্ন সময় দেখা যায় মদ এবং গাজা খেয়ে বিভিন্ন মণ্ডপে নাচানাচি, ও অশালীন নিত্য করতে এই ধরনের অপসংস্কৃতি বর্জন করতে, সাত্ত্বিক প্রতিমা ও ধর্মীয় সংস্কৃতি চর্চার জন্য আহ্বান জানান। সময় মত বিসর্জনের মধ্য দিয়ে সমাপ্ত করার জন্য দৃষ্টি আকর্ষণ করেন।

পরে উপজেলার গতবছরের শারদীয় দুর্গোৎসবের৫৯ টি পূজা মন্ডপে এর ভিতরে তিনটি সাত্ত্বিক প্রতিমা তিনটি ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করেন এবং পুরস্কারটি গ্রহণ করেন পূজামণ্ডপের সভাপতি এবং সাধারণ সম্পাদক মহোদয়ের হাতে তুলে দেন।