বগুড়ার ধুনট উপজেলার বিশ্বহরিগাছা-বহালগাছা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। সরকারি বই বিতরণে ৫০০টাকা করে আদায়ের অভিযোগ এবং অবৈধ অর্থ আদায়ের প্রতিবাদ করায় অভিভাবকের সাথে অশালীন আচারনের প্রতিবাদে এ কর্মসূচী পালিত হয়।

বুধবার বিকেল সাড়ে ৩টায় চৌকিবাড়ী ইউনিয়ন পরিষদ ভবনের সামনে বিশ্বহরিগাছা, বহালগাছা ও ফড়িংহাটা গ্রামের ছাত্র ও অভিভাকবৃন্দ উক্ত মানববন্ধন কর্মসূচী পালন করেন। মানববন্ধন কর্মসূচীতে সভাপতিত্ব করেন ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি হারুন-অর রশিদ সরকার।

মানববন্ধনে বক্তব্য দেন চৌকিবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মুঞ্জু, যুগ্ম সম্পাদক সামিদুল ইসলাম, স্বাস্থ্য সম্পাদক নজরুল ইসলাম, ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বেলাল হোসেন, সাধারণ সম্পাদক তফিজ উদ্দিন খান, বিদ্যালয়ের সাবেক অভিভাবক সদস্য শহিদুল ইসলাম, আব্দুল বারী, ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক সোহেল হোসেন ও ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি শহিদুল ইসলাম বাদশা।

মানববন্ধনে বক্তারা বলেন বিশ্বহরিগাছা-বহালগাছা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে সরকারি বই বিতরণকালে ৫শত টাকা করে আদায় করেন। বিদ্যালয়ের সাবেক সদস্য ও অভিভাবক ইসমাইল হোসেন বিষয়টি নিয়ে প্রতিবাদ জানান। এতে ক্ষিপ্ত হয়ে প্রধান শিক্ষক ওই অভিভাবক সদস্যের সঙ্গে অশালীন আচরণ করেন। ইতিপূর্বে এসএসসি পরীক্ষার্থীদের নিকট থেকে অনৈতিক ভাবে অতিরিক্ত অর্থ আদায় করে বক্তারা প্রধান শিক্ষকের শাস্তি দাবী করেন।